ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পেঁয়াজের পর টমেটো

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

পেঁয়াজের দাম চোখে পানি ঝড়িয়েছে আগেই, এবার আকাশ ছুঁতে চলেছে টমেটোর দাম। প্রবল বৃষ্টিতে উৎপাদন কম হওয়ায় ভারতের রাজ্যগুলি থেকে দেশটির রাজধানী দিল্লিতে টমেটোর আমদানি ব্যাহত হয়। ফলে রাজধানী দিল্লিতে প্রতি কেজি টমেটোর দাম পৌঁছে ৮০ টাকা ।
গত সপ্তাহের তুলনায় কিছুটা কমেছে পেঁয়াজের দাম, দিল্লিতে এখন প্রতি কেজি পেঁয়াজের দাম ৬০ টাকা। ব্যবসায়ীদের থেকে জানা গেছে, জোগানে প্রভাব পড়ায় গত কয়েকদিনে বেড়েছে টমেটো।
কেন্দ্রীয় সরকারের তথ্য অনুযায়ী, দিল্লিতে টমেটোর খুচরা বিক্রির গড় দাম বেড়ে দাঁড়িয়েছে ৫৪ টাকা প্রতি কেজি, ১ অক্টোবর সেই দাম ছিল ৪৫ টাকা। এক সবজি ব্যবসায়ী বলেন, ‘মূল রাজ্যগুলিতে বন্যা এবং প্রবল বৃষ্টির ফলে জোগান ব্যহত হওয়ায়, গত কয়েকদিনে বেড়েছে টমেটোর দাম’।

তিনি জানান, গত কয়েকদিনে, কর্ণাটক, তেলেঙ্গানাসহ পার্বত্য রাজ্যগুলিতেও বৃষ্টি হয়েছে, ফলে নষ্ট হয়েছে ফসল, যে কারণে সরবরাহে প্রভাব পড়েছে। অন্যান্য শহরগুলিতেও টমেটোর দাম বেড়েছে। সরকারি তথ্য অনুযায়ী, বুধবার, কলকাতায় টমেটোর মূল্য ৬০ টাকা প্রতি কেজি, মুম্বাইয়ে ৫৪ টাকা প্রতি কেজি এবং চেন্নাইয়ে ৪০ টাকা প্রতি কেজি। সূত্র : এনডিটিভি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন