ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

প্রধানমন্ত্রী দপ্তরের ডেপুটি ডাইরেক্টর পরিচয়দানকারী প্রতারক গ্রেফতার

গাজীপুরে র‌্যাবের অভিযান

গাজীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম

গায়ে এসএসএফ জ্যাকেট, কোমড়ে পিস্তল, হাতে ওয়াকি টকি আর ব্যবহৃত গাড়িটিতে সামনে পিছন মিলিয়ে নয়টি স্টিকার যাতে গণভবন, প্রধানমন্ত্রীর কার্যালয়, আইসিটি ডিভিশন লেখা আছে। ফলে সাধারণ মানুষ থেকে প্রশাসনের লোকরা তাকে দেখে সম্মান না দিয়ে কোন উপায় ছিল না। আর এ সুযোগ কাজে লাগিয়ে দিনের পর দিন প্রতারণা করে হাতিয়ে নিয়েছেন মানুষের কোটি কোটি টাকা। তবে ভুক্তভোগীদের অভিযোগে র‌্যাবের অভিযানে শেষ রক্ষা হয়নি। আটক করা হয়েছে প্রতারক ইল্লাম শাহরিয়ার (৩৭)কে। প্রতারক ইল্লাম শাহরিয়ার ঢাকা ডিওএইচএস বারিধারার ১৩৭ নম্বর বাড়ির সাদিক হাসানের ছেলে।

মঙ্গলবার রাতে ভুক্তভোগীদের সাথে নিয়ে গাজীপুর মহানগরের শিমুলতলী কাঁচাবাজার রোডের মৌবাগের ৪২৪/১৩ এর দোতলায় ইল্লামের ভাড়া বাসায় প্রবেশ করে র‌্যাব। অভিযান শেষে রাত আনুমানিক ১০ টায় তাকে বাসা থেকে গ্রেফতার করে এ বিষয়ে সাংবাদিকদের সাথে কথা বলেন অভিযানে নেতৃত্বদানকারী র‌্যাবের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন।

র‌্যাব জানায়, গ্রেফতারকৃত ইল্লাম শাহরিয়া পেশায় একজন আইটি বিশেষজ্ঞ। কিন্তু উক্ত পেশার আড়ালে সর্বসাধারণের কাছে সে প্রধানমন্ত্রী কার্যালয়ের আইটি সেকশনের ডেপুটি ডাইরেক্টর পরিচয়দানের পাশাপাশি তার ব্যবহৃত গাড়ী যার নম্বর-ঢাকা মেট্টো-চ ১১-৯৫৯৫, যাহাতে প্রধানমন্ত্রী কার্যালয়ের বিভিন্ন স্টিকার, মনোগ্রাম, ওয়াকি-টকিসহ এসএসএফ এর ব্যবহৃত পোশাক ও ক্যাপ ব্যবহার করে আসছিল।

র‌্যাব আরও জানায় গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, সে দীর্ঘদিন যাবৎ নিজেকে প্রধানমন্ত্রী কার্যালয়ের আইটি সেকশনের ডেপুটি ডাইরেক্টর হিসেবে পরিচয় দিয়ে বিভিন্ন পর্যায়ের সরকারী কর্মকতা, কর্মচারীসহ বিভিন্ন পর্যায়ের সাধারণ মানুষের নিকট হতে চাকুরী, পদোন্নতি, বদলী, বিদেশে প্রেরণের কথা বলে প্রতারণার মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে।
এ সময় র‌্যাবের অভিযানে প্রতারণার কাজে ব্যবহৃত প্রধানমন্ত্রীর কার্যালয়ের নকল কাগজ, ১টি লাইটার পিস্তল, ১টি খেলনা পিস্তল, এসএসএফ লিখা চারটি জ্যাকেট, প্রধানমন্ত্রী কার্যালয়ের ডেপুটি সেক্রেটারির নামে আইডি কার্ড, এডিশনাল ডাইরেক্টর এর নামে আইডি কার্ড, ডেপুটি ডাইরেক্টর এর নামে কাগজের প্রিন্ট করা কার্ড, ডেপুটি সেক্রেটারির কার্ড, ভিজিটিং কার্ড, সত্যায়িত প্রজ্ঞাপন, প্রধানমন্ত্রী কার্যালয়ের অফিস আদেশ, বিভিন্ন প্রকার ব্যক্তির নামে (এসএসএফ পরিচালক, সচিব, ব্রিটিশ হাইকমিশনার, বিভিন্ন ব্যাংকসহ বিভিন্ন অফিসের নামে) সীল। প্রধানমন্ত্রী কার্যালয়ের মনোগ্রামের ট্রাকসুট, প্রধানমন্ত্রী কার্যালয়ের মনোগ্রাম, বাংলাদেশের মানচিত্র মনোগ্রাম, প্রধানমন্ত্রী কার্যালয়ের মনোগ্রাম যুক্ত আইডি কার্ডের ফিতা, এসএসএফ এর মনোগ্রামসহ ফিতা, ০২ টি মোবাইল ফোন, টয়োটা আলফার্ড সাদা রঙ্গের মাইক্রোবাস, পিএমও লিখা কালো ক্যাপ, এসএসএফ এর আইডি কার্ড, এবং প্রধানমন্ত্রী কার্যালয়ের আইডি কার্ড উদ্ধার করা হয়।

এসময় গাজীপুর জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতুল ফেরদৌস গ্রেফতারকৃত আসামী ইল্লাম শাহরিয়াকে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে কারাগারে প্রেরণ করেন।
এঘটনায় র‌্যাব বাদী হয়ে আসামীর বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করার বিষয়টি প্রক্রিয়াধীন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন