ঢাকা, রোববার , ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ রবিউস সানি ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

স্থায়ী কমিটির সংবাদ সম্মেলন আজ

আবরার হত্যাকান্ড ও ভারত সফর ইস্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৯, ১২:০৪ এএম

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা এবং বাংলাদেশ-ভারতের চুক্তির বিষয়ে আজ আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাবে বিএনপি। দলটির স্থায়ী কমিটির সদস্যরা দুপুর ১টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে দলের বক্তব্য তুলে ধরবেন বলে জানা গেছে। গতকাল (বুধবার) সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে স্থায়ী কমিটির সভা শেষে এই সিদ্ধান্তের কথা জানানো হয় বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দীন দিদার ও শায়রুল কবির খান। এসময় বৈঠকে উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, সেলিমা রহমান। 

বিএনপি সূত্রে জানা যায়, স্থায়ী কমিটির বৈঠকে প্রধানমন্ত্রীর ভারত সফর ও ভারতের সাথে বাংলাদেশের ফেনী নদীর পানি, গ্যাস রপ্তানি, রাডার স্থাপন, সমুদ্র বন্দর ব্যবহারের অনুমতি প্রদানসহ সকল চুক্তি ও সমঝোতা পর্যালোচনা করা হয়। এছাড়া বুয়েটে ছাত্রলীগের হাতে মেধাবী ছাত্র আবরারের নৃশংস হত্যাকান্ডের বিষয়েও শোক প্রকাশ এবং নিন্দা জানানো হয়। এছাড়া বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি, রোহিঙ্গা ইস্যুতে সরকারের কূটনৈতিক জোরালো তৎপরতা না থাকা, সম্প্রতি ভারতের সাথে আবারো সাতটি সমঝোতা ও চুক্তি হলেও তিস্তা ও সীমান্তে হত্যা বন্ধে কোনো সমাধান না হওয়া এবং বাণিজ্যে ভারসাম্যহীনতার বিষয়ে স্থায়ী কমিটির বৈঠকে আলোচনা হয়। এসব বিষয়ের পর্যালোচনা শেষে বিএনপির স্থায়ী কমিটির পক্ষে সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানানোরও সিদ্ধান্ত হয়। দুপুর ১টায় নয়াপল্টনে স্থায়ী কমিটির সদস্যরা তাদের বক্তব্য তুলে ধরবেন।
শায়রুল কবির খান ও শামসুদ্দীন দিদার জানান, দুপুরে স্থায়ী কমিটির বৈঠক ছাড়াও সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে ২০ দলীয় জোটের বৈঠক ডাকা হয়েছে। ২০ দলীয় জোটের সমন্বয়কারী ও স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান সন্ধ্যা ৬টায় জোটের বৈঠক ডেকেছেন।##

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন