ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

ভিন্ন অবস্থান থেকে অভিন্ন দাবি সুপ্রিমকোর্ট বার নেতৃত্বের

আবরার হত্যার দ্রুত বিচার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৯, ১২:০৪ এএম

আবরার হত্যাকান্ডে ভিন্ন অবস্থানে থেকে অভিন্ন দাবি তুলেছে সুপ্রিমকোর্ট বার নেতৃত্ব। গতকাল বুধবার পৃথক সংবাদ সম্মেলন করে আওয়ামীলীগপন্থি বার সভাপতি অ্যাডভোকেট এএম আমিনউদ্দিন এবং বিএনপিপন্থি সম্পাদক ব্যারিস্টার এএম মাহবুব উদ্দীন খোকন এ দাবি তোলেন।
বারের সভাপতি এমএম আমিনউদ্দিন হত্যাকারীদের শাস্তি দাবি করে বলেন, আমি মনে করি দুষ্কৃতকারীদের কোনো দল ও পরিচয় নেই। তাদের একমাত্র পরিচয় তারা দুষ্কৃতকারী। যারা আবরারকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করেছে তারা মেধাবী ছাত্র হলেও মানুষ নয়। কারণ কোনো মানুষ এমন নির্মমভাবে কাউকে পিটিয়ে হত্যা করতে পারে না। আবরার হত্যাকান্ডের বিচার নিয়ে যেন কোনো রাজনীতি না হয় এ আহ্বান জানিয়ে তিনি বলেন, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি সব ধরণের অপরাধ-নির্যাতনের বিরোধী। আমরা বুয়েট ছাত্র আবরারকে নির্মমভাবে পিটিয়ে হত্যার তীব্র নিন্দা জানাই। এ ঘটনায় যারা দায়ী তাদের দ্রুত বিচারের মাধ্যমে সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের দাবি জানাচ্ছি। বারের শহীদ শফিউর রহমান মিলনাযতনে আয়োজিক সংবাদ সম্মেলনে বারের সহ-সভাপতি অ্যাডভোকেট জসিম উদ্দিন ও কার্যনির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট শামীম সরদার উপস্থিত ছিলেন।
এদিকে বার অডিটরিয়ামে পৃথকভাবে আয়োজিত সংবাদ সম্মেলনে বারের সম্পাদক ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকনও আবরার ফাহাদ হত্যাকারীদের দ্রুত আইনের আওতায় নিয়ে আসার দাবি জানিয়েছেন। তিনি বলেন, সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠান একটি ছাত্র সংগঠনের কাছে জিম্মি হয়ে গেছে। প্রতিষ্ঠানগুলোতে একটির পর একটি হত্যাকান্ড ঘটাচ্ছে। কোনোটিরই বিচার হচ্ছে না। লোক দেখানো কিছু গ্রেফতার হলেও প্রকৃত আসামিরা থেকে যাচ্ছে পর্দার অন্তরালে। তিনি বলেন, ছাত্র নামধারী একটি ছাত্র সংগঠনের নেতাকর্মীদের অপরাধের সীমা ছাড়িয়ে গেছে। আবরার হত্যার বিচার দ্রæত শেষ করতে হবে। স্বাধীন সার্বভৌম বাংলাদেশে এমন হত্যাকান্ড কোনোভাবেই মেনে নেয়া যায় না। সংবাদ সম্মেলনে আইনজীবী সমিতির সহ-সম্পাদক অ্যাডভোকেট শরীফ উদ্দিন আহমেদ ও কার্যনির্বাহী কমিটির সদস্য সৈয়দা শাহিন আরা লাইলী উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, সুপ্রিমকোর্ট বারের সভাপতি এ.এম.আমিনউদ্দিন আওয়ামীলীগ প্যানেল এবং ব্যারিস্টার মাহবুবউদ্দীন খোকন বিএনপিপন্থি আইনজীবী প্যানেল থেকে নির্বাচিত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন