ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

ব্যবসা বাণিজ্য

দেশের বৃহত্তম রুফটপ সোলার প্রকল্প স্থাপনে বিটপি গ্রুপ-ওমেরা সোলারের চুক্তি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০১৯, ৭:৩৫ পিএম

বাংলাদেশের অন্যতম শীর্ষ ব্যবসায়িক প্রতিষ্ঠান ‘ইস্ট কোস্ট গ্রুপে'র সহযোগী সংগঠন ‘ওমেরা রিনিউয়েবল এনার্জী লিমিটেড’ ও ‘বিটপি’ গ্রুপের ‘তারাশিমা এপ্যারেলস লিমিটেড’ এর মধ্যে ২ দশমিক ৬ মেগাওয়াট রুফটপ সোলার প্রকল্প স্থাপনে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। প্রকল্পটি বাস্তবায়িত হলে এটিই হবে দেশের সর্ববৃহৎ রুফটপ সোলার স্থাপনা।

বুধবার রাতে (৯ অক্টোবর) রাজধানীর গুলশানে ইস্ট কোস্ট সেন্টারে এ সমঝোতা স্মারকটি স্বাক্ষরিত হয়।

ওমেরা রিনিউয়েবল এনার্জী লি.-এর ব্যবস্থাপনা পরিচালক তানজিল চৌধুরী এবং বিটপি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মিরান আলী এ সমঝোতা চুক্তিতে স্বাক্ষর করেন। এ সময় ‘ইস্ট কোস্ট’ গ্রুপের চেয়ারম্যান আজম জে চৌধুরী ও প্রতিষ্ঠান দু’টির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

২০২১ সালের মধ্যে শতকরা ১০ ভাগ বিদ্যুৎ সোলার প্রকল্প থেকে সংগ্রহ করার জন্য সরকারের লক্ষ্যমাত্রা পূরণে দেশের শীর্ষ সোলার এনার্জী কোম্পানি ‘ওমেরা’ এই প্রকল্পটি বাস্তবায়নের উদ্যোগ নিয়েছে। ওমেরা সোলার ২০২১ সালের মধ্যে ২০০ মেগাওয়াট সৌর বিদ্যুৎ উৎপাদনের লক্ষ্যমাত্রা নিয়ে কাজ করছে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে মিরান আলী বলেন, বেসরকারি খাতের দুটি বড় প্রতিষ্ঠানের এ চুক্তি দেশের জ্বালানী খাতে নতুন সম্ভাবনার দ্বার উন্মোচন করবে। আমরা অন্যদের সাথেও কথা বলেছি, কিন্তু পেশাগত দিক এবং জ্বালানী খাতে পূর্ববর্তী অবদান বিবেচনায় রেখে ওমেরা’র সাথে চুক্তি করার সিদ্বান্ত নিয়েছে বিটপি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন