ঢাকা, মঙ্গলবার , ১৯ নভেম্বর ২০১৯, ০৪ অগ্রহায়ণ ১৪২৬, ২১ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

খালেদা জিয়ার শারিরীক অবস্থা অত্যন্ত খারাপ-মেঝ বোন সেলিমা ইসলাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৯, ৬:৪১ পিএম

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার শারিরীক অবস্থা অত্যন্ত খারাপ। জরুরি ভিত্তিতে তার উন্নত চিকিৎসা দরকার বলে জানিয়েছেন খালেদা জিয়ার মেঝ বোন সেলিমা ইসলাম। শুক্রবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে গিয়ে খালেদা জিয়ার সঙ্গে দেখা করার পর বাইরে এসে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।
সেলিমা ইসলাম বলেন, আমরা দেখে এলাম, খালেদা জিয়ার শারিরীক অবস্থা আগের চেয়ে অনেক খারাপ। তিনি কারও সাহায্য ছাড়া দাঁড়াতে পারেন না। নিজের খাবার নিজে খেতে পারেন না। হাত-পা শক্ত হয়ে গেছে। তার এক হাতের আঙ্গুল কিছুটা বেঁকে গেছে। তার জরুরিভাবে উন্নতমানের চিকিৎসা দরকার।
চিকিৎসকরা বলেছেন তিনি সুস্থ আছেন- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সেলিমা ইসলাম বলেন, সব মিথ্যা কথা। আমরাতো এখনই দেখলাম তিনি কি অবস্থায় আছেন। তাকে বিদেশে নেয়ার বিষয়ে জানতে চাইলে সেলিমা ইসলাম বলেন, সরকার যদি চায় তাহলেই তো তিনি বিদেশে চিকিৎসা নিতে পারবেন। তবে এ বিষয়ে খালেদা জিয়া আমাদের সঙ্গে কিছু বলেননি।
বিকাল সোয়া তিনটা থেকে সাড়ে ৪টা পর্যন্ত পরিবারের ৬ সদস্য খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করেন। এ সময় বিএসএমএমইউ’র কেবিন ব্লকে কারা হেফাজতে চিকিৎসাধীন খালেদা জিয়ার কক্ষে গিয়ে দেখা করেন বিএনপি চেয়ারপারসনের মেঝ বোন সেলিমা ইসলাম, ছোট ভাই শামীম ইস্কান্দার, শামীম ইস্কান্দারে স্ত্রী কানিজ ফাতিমা, শামীম ইস্কান্দারের ছেলে অভিক ইস্কান্দার, অরিক ইস্কান্দারসহ পরিবারের ৬জন সদস্য।
এর আগে গত ২০ সেপ্টেম্বর পরিবারের সদস্যরা খালেদা জিয়ার সঙ্গে বিএসএমএমইউতে দেখা করেন। উল্লেখ্য, গত বছর ৮ ফেব্রুয়ারি হতে কারাবন্দি খালেদা জিয়াকে চিকিৎসার জন্য গত ০১ এপ্রিল বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ৬১২ নম্বর কেবিনে রাখা হয়েছে তাকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Mohammed Shah Alam Khan ১১ অক্টোবর, ২০১৯, ৭:১৯ পিএম says : 0
খালেদা জিয়ার আত্মীয়স্বজন ওনার সাথে দেখা করে এসে সরকারের উদ্দেশ্যে সাংবাদিকদের বলেছেন খালেদা জিয়া অসুস্থ জরুরী ভিত্তিতে তাঁর উন্নত চিকিৎসার প্রয়োজন। সাথে সাথে আবার এটাও বলেছেন ওনারা (আত্মীয়স্বজন) চান খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসা দেয়া হউক তবে এ বিষয়ে খালেদা জিয়া তাদের সাথে কিছু বলেননি। তাহলে এখন প্রশ্ন হচ্ছে সরকার এখানে কি করতে পারেন?? সরকারের এখানে কিছু করার নেই এটাই স্বাভাবিক দৃষ্টিতে বুঝা যাচ্ছে তবে খালেদা জিয়া যদি বিদেশ গিয়ে নিজ খরচে চিকিৎসা করাতে চান বা আইন মোতাবেক ওনার দল কিংবা আত্মীয়স্বজন সরকারের সাথে সমঝতা করে খালেদা জিয়াকে বিদেশ নিয়ে চিকিৎসা করতে চান তাহলে বিষটা সমাধান হবে বলে সবার বিশ্বাস। এভাবে উড়ো ভাবে বললে কাজ হবে না কারন সরকারিভাবে কোন আসামীকে বিদেশে পাঠিয়ে চিকিৎসা করানোর কোন আইন আছে বলে আমাদের জানা নেই। আইন থাকলে সেটাও সরকারের নিকট দাবী করা উচিৎ এবং সেটা সরকারকেও মেনে নিয়ে খালেদা জিয়ার চিকিৎসা বিদেশ থেকে করিয়ে আনা দরকার।
Total Reply(0)
দীনমজুর কহে ১১ অক্টোবর, ২০১৯, ১১:০২ পিএম says : 0
আসলে যে বিষয়টা কি ? সাধারন মানুষ বুঝে উটতে পারছেনা।কর্তপখ্খ কি চিকিৎসা অবহেলা করছেন?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন