বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ইবি প্রো-ভিসির পিএইচডি তদন্তে শক্তিশালী কমিটি গঠনের দাবি

প্রকাশের সময় : ১৭ জুন, ২০১৬, ১২:০০ এএম

ইবি সংবাদদাতা : ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমানের পিএইচডি তদন্তে শক্তিশালী কমিটি গঠনের জোর দাবি জানিয়েছেন আওয়ামীপন্থী শিক্ষকরা। আওয়ামীপন্থী শিক্ষক সংগঠন বঙ্গবন্ধু পরিষদ এবং প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরামের আয়োজনে গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয় প্রেস কর্নারে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ দাবি জানান তারা।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মিজানুর রহমান। লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমানের পিএইচডি জালিয়াতির প্রমাণসম্বলিত তথ্য-উপাত্ত উত্থাপন করা সত্তে¡ও তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ না করার প্রতিবাদ করেন তারা। এতে আরও উল্লেখ করা হয়, তিনি প্রভাব খাটিয়ে সম্পূর্ণ অবৈধভাবে বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি লাভ করেছেন। পাবলিক বিশ্ববিদ্যালয়ের একজন প্রো-ভিসি হয়েও ভুয়া পিএইচডি নিয়ে একের পর এক অপকর্ম করে যাচ্ছেন। তার বিরুদ্ধে ব্যবস্থা না নেয়া হলে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হবে। এতে আরও উল্লেখ করা হয়, শিক্ষকরা সব কর্তৃপক্ষের কাছে একটি শক্তিশালী তদন্ত কমিটি গঠনের জোর দাবি জানান।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন শাপলা ফোরামের সভাপতি প্রফেসর ড. মাহবুবুল আরফিন, সাধারণ-সম্পাদক প্রফেসর ড. আনোয়ার হোসেন, বঙ্গবন্ধু পরিষদের সাবেক সাধারণ সম্পাদক প্রফেসর ড. রুহুল কুদ্দুস, মো: সালেহ, ইবি শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক প্রফেসর ড. রাশিদ আশকারী, পরিবহন প্রশাসক প্রফেসর ড. মোহা. সাইদুর রহমান, প্রেস প্রশাসক ড. রবিউল হোসেন প্রমুখ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন