বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ছয় মাসের মাথায় মার্কিন স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৯, ১:০০ পিএম

ছয় মাসের মাথায় পদত্যাগ করেছেন যুক্তরাষ্ট্রের ভারপ্রাপ্ত স্বরাষ্ট্রমন্ত্রী কেভিন ম্যাকঅ্যালিনান। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক টুইট বার্তায় বলেছেন, ম্যাকঅ্যালিনান তার পরিবারের সঙ্গে আরও বেশি সময় কাটাতে চান। আগামী সপ্তাহে ম্যাকঅ্যালিনানের উত্তরসূরির নাম ঘোষণা করা হবে বলেও জানান ট্রাম্প।

ট্রাম্প প্রেসিডেন্ট হওয়ার পর এ পর্যন্ত চার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব সামলেছেন। সর্বশেষ ব্যক্তি হিসেবে ওই মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন ৪৮ বছর বয়সী ম্যাকঅ্যালিনান।

মেক্সিকো সীমান্তে অভিবাসীদের ঠেকাতে ট্রাম্পের কঠোর নীতির বাস্তবায়নের পুরোটাই দেখভাল করেছেন ম্যাকঅ্যালিনান। যদিও বিশ্লেষকরা বলছেন, ট্রাম্প ও ম্যাকঅ্যালিনানের মধ্যে সম্পর্কের টানাপোড়েন চলছিল। বিশেষ করে ট্রাম্পের অভিবাসন নীতির কারণে ম্যাকঅ্যালিনান সমালোচনার শিকার হচ্ছিলেন বলেও জানাচ্ছেন তারা।

এদিকে ম্যাকঅ্যালিনানের পদত্যাগের ঘোষণা দিয়ে ট্রাম্প বলেন, তিনি ‘খুব ভালো কাজ’ করেছেন। ট্রাম্প বলেন, সীমান্তে অভিবাসীদের আটকে রাখতে আমরা একসঙ্গে কাজ করেছি।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, সরকারে বহুদিন কাজ করার পর কেভিন, এখন তার পরিবারের সঙ্গে আরও বেশি সময় কাটাতে এবং প্রাইভেট সেক্টরে কাজ করতে চান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন