ঢাকা, সোমবার , ১৮ নভেম্বর ২০১৯, ০৩ অগ্রহায়ণ ১৪২৬, ২০ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

ছাত্রলীগ কি ছাত্রশিবির হয়ে গেছে? প্রশ্ন ফজলে হোসেন বাদশার

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৯, ২:১৩ পিএম

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি প্রশ্ন করে বলেছেন, ছাত্রলীগ কি ছাত্রশিবির হয়ে গেছে?

শনিবার (১২ অক্টোবর) বেলা ১১টায় সাতক্ষীরা মিনি মার্কেট সংলগ্ন মাঠে জেলা ওয়ার্কার্স পার্টির ৮ম সম্মেলনের উদ্বোধনী বক্তব্যে তিনি এই প্রশ্ন করেন।

তিনি বলেন, সম্প্রতি দেশে বেশ কিছু ইস্যু নিয়ে তোলপাড় হচ্ছে। বুয়েট ছাত্র আবরারকে ছাত্রলীগ নামধারীরা শিবির অজুহাতে পিটিয়ে হত্যা করেছে। আমরা জানি ছাত্রশিবির একটি জঙ্গিবাদী সংগঠন। কিন্তু জঙ্গিবাদী সংগঠনকে জঙ্গিবাদী কায়দায় দমন করতে চাইলে কোন পার্থক্য থাকে না। ছাত্রলীগ কি ছাত্রশিবির হয়ে গেছে? তাদের এই কর্মকা- ওয়ার্কার্স পার্টি সমর্থন করে না।

ফজলে হোসেন বাদশা আরও বলেন, বর্তমানে ক্যাম্পাসগুলোতে ছাত্রসংগঠনগুলো রাজনৈতিক বৈশিষ্ট্য হারিয়ে ফেলে অরাজনৈতিক সাংগঠনিক শক্তিতে পরিণত হয়েছে। বুয়েট কর্তৃপক্ষ ছাত্রলীগের অপরাধ ঢাকার জন্য ছাত্ররাজনীতি নিষিদ্ধ করে বঙ্গবন্ধুর অধ্যাদেশকে অস্বীকার করেছে। বিশ^বিদ্যালয়ে গণতান্ত্রিক রাজনীতি চর্চার সুযোগ উন্মুক্ত করে দিতে হবে। ছাত্ররা বেছে নেবে কোন রাজনীতি করবে। তাহলেই ছাত্ররাজনীতির ঐতিহ্য বেঁচে থাকবে। দেশের কল্যাণে আসবে।

এ সময় ফজলে হোসেন বাদশা বাংলাদেশের ওয়ার্কার্স পার্টিকে মুক্তিযুদ্ধের চেতনায় বিকল্প শক্তি হিসেবে আত্মপ্রকাশের প্রত্যয়ে দলীয় নেতা-কর্মীদের ঐক্যবদ্ধভাবে পার্টিকে শক্তিশালী করার আহবান জানান।

উদ্বোধনী সমাবেশে জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি মুস্তফা লুৎফুল্লাহ এমপির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মহিবুল্লাহ মোড়লের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টির নেতা ফাহিমুল হক কিসলু, সাবীর হোসেন, মইনুল ইসলাম প্রমুখ।

এর আগে ওয়ার্কার্স পার্টির সম্মেলন উদ্বোধনী সমাবেশের সফলতা কামনা করে শুভেচ্ছা বক্তব্য রাখেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতা মীর মোস্তাক আহমেদ রবি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন