শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আবরার হত্যার বিচারের দাবিতে খুলনায় সমাবেশ ও বিক্ষোভ মিছিল

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৯, ৫:২৩ পিএম

শনিবার বিকাল ৩টায় নগরীর নিউ মার্কেট বায়তুন নুর মসজিদ চত্বরে ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর ও জেলার উদ্দ্যোগে নগর সভাপতি মুফতী আমানুল্লাহ'র সভাপতিত্বে ও নগর সেক্রেটারী শেখ মোঃ নাসির উদ্দীন এবং জেলা সেক্রেটারী আব্দুল্লাহ আল মামুনের পরিচালনায় মদ-জুয়া, খুন, সন্ত্রাস বন্ধের দাবি ও আবরার হত্যার প্রতিবাদসহ ভারতের সঙ্গে ‘দেশবিরোধী’ সব চুক্তি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল পূর্বক সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর হাফেজ মাওঃ আব্দুল আউয়াল বলেছেন, দেশের পক্ষে কথা বলার কারণে আবরারকে হত্যা করা হয়েছে, তার স্ট্যাটাসে দেশ বিরোধী কোনকিছু ছিল না। আসলে আবরারকে হত্যা করা হয়নি বরং গোটা বাংলাদেশ, বাংলাদেশের পতাকাকে হত্যা করা হয়েছে। আবরার ফাহাদ হত্যায় জড়িতদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ এবং আগামী ১৫ দিনের মধ্যে বিশেষ ট্রাইবুন্যালে আবরার হত্যার বিচারের দাবি জানান।

তিনি আরও বলেন, দুর্নীতি ও ক্যাসিনোর উন্নয়নে দেশ ভাসছে। মানুষের মৌলিক চাহিদা পুরণ করতে না পারলেও সরকার দুর্নীতি ও ক্যাসিনো উন্নয়ন করেছে। প্রতিদিন দুর্নীতির চিত্র ফুটে উঠছে। উন্নয়নে বালিশ দুর্নীতির দৃশ্য বিভিন্ন প্রতিবেদনে পুনরায় উঠে এসেছে। পাবনার রূপপুর পারমানবিক বিদ্যুৎ প্রকল্পের পর চট্টগ্রামে নুুন মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপনের আগেই দুর্নীতির নীল নকশা ফুটে উঠেছে। প্রশাসন ও সরকার দলীয় নেতাকর্মীরা দুর্নীতিতে একাকার হয়ে গেছে। একদিকে দুর্নীতি অপরদিকে ক্যাসিনো সমানতালে চলছে। এভাবে একটি দেশ চলতে পারে না। দলের কেন্দ্র থেকে শুরু করে তৃণমূল পর্যন্ত দলীয় অধিকাংশ কর্মীরা দুর্নীতিগ্রস্থ। দেশের প্রত্যেকটি সেক্টরে দুর্নীতি মহড়া চলছে, যা খুবই পরিতাপের বিষয়।

মিছিল পূর্ব সমাবেশে আরও বক্তব্য রাখেন নগর সহ সভাপতি শেখ হাসান ওবায়দুল করিম, জেলা সহ-সভাপতি মাওঃ রেজাউল করিম,শেখ জামিল আহমদ, জেলা জয়েন্ট সেক্রেটারি মাওঃ মজিবুর রহমান ,নগর সাংগঠনিক সম্পাদক জিএম সজীব মোল্লা, নগর সহ সাংগঠনিক মোল্লা রবিউল ইসলাম তুষার, জেলা সাংগঠনিক সম্পাদক মাওঃ আসাদুল্লাহ হামিদি, সহ সাংগঠনিক মাওঃ আশরাফুল ইসলাম, নগর প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ তরিকুল ইসলাম কাবির, সহ প্রচার আব্দুর রশীদ, জেলা প্রচার সম্পাদক মাওঃ হারুন অর রশিদ, সহ প্রচার সম্পাদক মোঃ ওলিয়ার রহমান, মোঃ শরিফুল ইসলাম, মুফতী আমীরুল ইসলাম, মাওঃ আব্দুস সত্তার, মোঃ মাসুম বিল্লাহ, মুক্তিযুদ্ধা জিএম কিবরিয়া, আলহাজ্ব মোমিনুল ইসলাম, মোঃ হুমায়ন কবির, ক্বারী মোঃ বাবর আলী, মুফতী ইসহাক ফরীদি প্রমুখ নেতৃবৃন্দ। সমাবেশ শেষে এক বিশাল প্রতিবাদ মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন