ঢাকা, সোমবার , ১৬ ডিসেম্বর ২০১৯, ০১ পৌষ ১৪২৬, ১৮ রবিউস সানি ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নেতানিয়াহুকে উপেক্ষা করে রাশিয়ায় ইসরায়েলি নারীর কারাদণ্ড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৯, ৫:৫২ পিএম

ইসরায়েলি এক নারীকে সাড়ে সাত বছরের কারাদণ্ড দিয়েছে রাশিয়ার একটি আদালত। ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু ছেড়ে দিতে আহ্বান জানালেও মাদক সংক্রান্ত অপরাধের দায়ে তাকে এ শাস্তি দেয়া হলো। শুক্রবার রাশিয়ার আদালত ওই নারীকে কারাদণ্ডের আদেশ দেয়।

মধ্যপ্রাচ্যের গণমাধ্যম পর্যবেক্ষণকারী প্রতিষ্ঠান মিডল ইস্ট মনিটর এক প্রতিবেদনে জানিয়েছে, দণ্ডপ্রাপ্ত নারীর নাম নামা ইসাচার (২৫)। গত ২৫ এপ্রিল ট্রানজিটের সময় মস্কো বিমানবন্দরে গ্রেফতার করা হয় তাকে।

ইসাচার ভারত থেকে মস্কো হয়ে ইসরায়েল যাচ্ছিলেন। মস্কো বিমানবন্দরে ট্রানজিটের সময় সেখানকার আইনশৃঙ্খলা বাহিনী তাকে আটক করে। তার বিরুদ্ধে অভিযোগ আনা হয় যে, তিনি ৯ গ্রাম মাদক বহন করছিলেন। শেষ পর্যন্ত মাদক চোরাচালানের দায়ে তার বিরুদ্ধে মামলা দায়ের করে রাশিয়া কর্তৃপক্ষ।

মামলার পর ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু তার দেশের নাগরিককে ছেড়ে দেওয়ার জন্য রাশিয়ার কাছে আহ্বান জানান। বিষয়টি নিয়ে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গেও কথা বলেন তিনি। তবে নেতানিয়াহুর অনুরোধকে পাত্তা দেয়নি রাশিয়া। তারা ইসরায়েলের ওই নারীকে সাড়ে সাত বছরের কারাদণ্ড দিয়েছে। সূত্র: রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Hafizur ১২ অক্টোবর, ২০১৯, ৭:৪০ পিএম says : 0
Good
Total Reply(0)
Hafizur ১২ অক্টোবর, ২০১৯, ৭:৪০ পিএম says : 0
Good
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন