ঢাকা, বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৩ শাওয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

কুতুবদিয়া-মহেশখালী হবে জাতীয় অর্থনীতির ধনভান্ডার

কুতুবদিয়া সফরকালে ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন

জাকের উল্লাহ চকোরী, কুতুবদিয়া (কক্সবাজার) থেকে | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০১৯, ১২:০৩ এএম

কুতুবদিয়া বায়ুবিদ্যুৎ প্রকল্প পরিদর্শন করেন ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন -ইনকিলাব


কক্সবাজারের বিচ্ছিন্ন দ্বীপ সাগর কন্যা কুতুবদিয়া ও স্বর্ণদ্বীপ মহেশখালী অচিরেই হবে জাতীয় অর্থনীতির ধন-ভান্ডার। গতকাল শনিবার বিকেলে দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন কুতুবদিয়া সফরকালে একথা বলেন। ওইদিন বিকেলে তিনি কুতুবদিয়া দ্বীপে আসেন এবং উত্তর থেকে দক্ষিণ প্রান্ত প্রায় ৩০ কিলোমিটার এলাকা সরেজমিন পরিদর্শন করেন।
তিনি আরো বলেন, বর্তমান প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা কক্সবাজারকে ঘিরে যেসব মেগা প্রকল্পগুলো বাস্তবায়ন করতে যাচ্ছেন এসব প্রকল্পগুলো নির্দিষ্ট সময়ে সম্পন্ন হলে এখানকার অর্জিত আয় দিয়ে বাংলাদেশকে স্বনির্ভর দেশ হিসেবে রূপান্তরিত করা যাবে। বিদেশ থেকে আর আমাদের সাহায্য চাইতে হবে না।

বর্তমানে লক্ষ কোটি টাকা ব্যয়ে যেসব প্রকল্প বাস্তবায়নাধীন রয়েছে তারমধ্যে অন্যতম হচ্ছে, মহেশখালীর মাতারবাড়িতে কয়লা বিদ্যুৎ প্রকল্প, সোনাদিয়া দ্বীপে গভীর সমুদ্রবন্দর, দোহাজারী থেকে কক্সবাজার ঘুমধুম পর্যন্ত রেললাইন, কুতুবদিয়া দ্বীপে এলএনজি টার্মিনাল, কক্সবাজার-টেকনাফ পর্যন্ত সড়ক প্রশস্তকরণ, টেকনাফ সীমান্ত রক্ষাবাঁধ। এসব প্রকল্প বাস্তবায়ন শেষ হলে পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকত পর্যটন রাজধানী কক্সবাজারের চেহারা পাল্টে যাবে। তিনি কুতুবদিয়া সফরকালে কুতুবদিয়া বায়ুবিদ্যুৎ প্রকল্প, কুতুবদিয়া সমুদ্র সৈকত, কুতুবদিয়া বাতিঘর ও কুতুবদিয়ার অন্যতম পীর মরহুম আবদুল মালেক কুতুবী (রহ.) মাজার পরিদর্শন এবং কুতুব শরীফে মাগরিবের নামাজ আদায় করেন।

কুতুবদিয়া বায়ুবিদ্যুৎ প্রকল্প পরিদর্শনকালে ইনকিলাব সম্পাদকের কাছে স্থানীয় জনগণ অভিযোগ করেন, কোটি কোটি টাকা ব্যয়ে নির্মিত এ বায়ুবিদ্যুৎ প্রকল্প কুতুবদিয়াবাসীকে এক ঘণ্টার জন্যও বিদ্যুৎ সরবরাহ দিতে পারে না। তিনি এ ব্যাপারে প্রধানমন্ত্রীর দৃষ্টি কামনা করেছেন। কুতুবদিয়া সৈকত পরিদর্শনকালে এলাকাবাসী সম্পাদকের কাছে অভিযোগ করেন, ২ বছর আগে কুতুবদিয়াকে রক্ষার জন্য শতকোটি টাকার বেড়িবাঁধ নির্মাণের জন্য বরাদ্দ দেয়া হলেও ঠিকাদারের অবহেলার কারণে একাজ এখনো শেষ হয়নি।

তিনি গভীর সমুদ্রে বিদেশি ও দেশি জাহাজের দিক নির্দেশনার জন্য যে বাতিঘরটি রয়েছে তার বেহাল অবস্থা দেখে অসন্তোষ প্রকাশ করেন। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সাথে দ্বীপের উন্নয়নের ব্যাপারে কথা বলে ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন সরেজমিনে কুতুবদিয়া দ্বীপ পরিদর্শনে আসেন। ইনকিলাব সম্পাদক আরো জানান, আগামী শীত মৌসুমে ইনকিলাব সম্পাদককে সাথে নিয়ে অর্থমন্ত্রী কুতুবদিয়ার উন্নয়ন কাজগুলো সরেজমিনে পরিদর্শনে আসবেন।

ইনকিলাব সম্পাদকের সাথে ইনকিলাবের আইটি সেক্টরের প্রধান সৈয়দ এ রহমান গালিব, কক্সবাজার জেলা সংবাদদাতা জাকের উল্লাহ চকোরী, জমিয়াতুল মোদার্রেছীনের কুতুবদিয়া উপজেলার সাধারণ সম্পাদক ও ইনকিলাবের কুতুবদিয়া উপজেলা সংবাদদাতা হাসান কুতুবী, বাংলাদেশের খবরের চকরিয়া প্রতিনিধি মো. সাইফুল ইসলাম খোকন, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ইনকিলাব সম্পাদকের সাথে ছিলেন। তিনি কুতুবদিয়া যাবার পথে পেকুয়া উপজেলার কবির আহমদ চৌধুরীর বাজারের রাস্তায় দুই পাশে টমটম, সিএনজি, রিকশাসহ বিভিন্ন গাড়ির যানজট দেখে ক্ষোভ প্রকাশ করেন। তিনি বলেন, কুতুবদিয়া যাওয়ার পথে একটি সড়কে দু’মিনিটের রাস্তায় ভিআইপিদের আধাঘণ্টা যানজটে পড়তে হয়, যা প্রশাসনের ব্যর্থতা। এ ব্যাপারে তিনি থানা পুলিশকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান। পরে তিনি কুতুবদিয়া দ্বীপের উন্নয়নের ব্যাপারে প্রধানমন্ত্রীর কাছে বিস্তারিত বিবরণ তুলে ধরবেন বলে জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (30)
Mir Irfan Hossain ১৩ অক্টোবর, ২০১৯, ১২:৩৩ এএম says : 0
Inshallah, dear editor. We are very happy for your valuable journey here.
Total Reply(0)
S M Modasser ১৩ অক্টোবর, ২০১৯, ১২:৫০ এএম says : 0
কুতুবদিয়ার যে উন্নয়ন বর্তমান সরকার হাতে নিয়েছে আপনার সফর এগুলো তরান্বিত করবে বলে আশা করি।
Total Reply(0)
সাইফুল ইসলাম ১৩ অক্টোবর, ২০১৯, ১২:৫১ এএম says : 0
absolutely mind blowing
Total Reply(0)
Sohel ১৩ অক্টোবর, ২০১৯, ১২:৫২ এএম says : 0
জায়গাটা খুব সুন্দর।
Total Reply(0)
মেঘদূত পারভেজ ১৩ অক্টোবর, ২০১৯, ১২:৫২ এএম says : 0
what a sensational place is it...wow wow wow...
Total Reply(0)
মিরাজ আলী ১৩ অক্টোবর, ২০১৯, ১২:৫৬ এএম says : 0
প্রিয় পত্রিকার প্রিয় সম্পাদক এম এম বাহাউদ্দিন স্যারকে সাগর কন্যা কুতুবদিয়া ও স্বর্ণদ্বীপ মহেশখালীতে স্বাগতম। আশা করি আপনার এই সফরে এলাকার জন্য উপকার বয়ে আনবে।
Total Reply(0)
মিরাজ আলী ১৩ অক্টোবর, ২০১৯, ১২:৫৭ এএম says : 0
মাননীয় সম্পাদক কুতুবদিয়াবাসীর সমস্যাগুলো আপনি পত্রিকায় প্রকাশ করবেন এবং উচ্চমহলে বিষয়গুলো আলোচনা করবেন বলে বিশ্বাস করি। আপনার এই সফরে আমরা এলাকাবাসী আনন্দিত।
Total Reply(0)
তাসলিমা বেগম ১৩ অক্টোবর, ২০১৯, ১২:৫৮ এএম says : 0
দেশ ও দেশের মাটি এবং ইসলামের পক্ষের পত্রিকা ইনকিলাব প্রথম থেকেই কুতুবদিয়ার উন্নয়ন সঙ্গী হিনেবে কাজ করে আসছে। আশা করি সামনেও অগ্রগনি ভূমিকা রাখবে।
Total Reply(0)
তানিম আশরাফ ১৩ অক্টোবর, ২০১৯, ১২:৫৯ এএম says : 0
আল্লাহ তায়ালার কাছে দোয়া করি আপনার এই সফর যেন সফল হয়। আপনার সফলতা কামনা করছি।
Total Reply(0)
সাউদা হুরাইরা ১৩ অক্টোবর, ২০১৯, ১:০১ এএম says : 0
আমাদের কুতুবদিয়ার সমস্যাগুলো উচ্চ মহলে পৌছে দেওয়ার জন্য অনুরোধ জানাচ্ছি। পাশাপাশি অর্থমন্ত্রীকে এখানকার প্রকল্পগুলো দ্রুত বাস্তবায়ন করার জন্য পরামশ দেবেন বলে আশা করি।
Total Reply(0)
সালমান আহসান চৌধুরী ১৩ অক্টোবর, ২০১৯, ১:০১ এএম says : 0
দৈনিক ইনকিলাব সম্পাদক মহোদয় জনাব এ এম এম বাহাউদ্দীন সাহেবের এই সরেজমিন পরিদর্শন এবং তাঁর মূল্যবান অভিমতের মধ্য দিয়েই দেশবাসী আশা করেন, কুতুবদিয়া মহেশখালী দ্বীপের বিপুল অর্থনৈতিক সম্ভাবনার দুয়ার খুলে যাবে, ইনশাআল্লাহ। সরকারের উচিৎ এরজন্য আশু পদক্ষেপ গ্রহণ করা।
Total Reply(0)
Kalam ১৩ অক্টোবর, ২০১৯, ৩:১৫ এএম says : 0
May Allah grant your nice wishes
Total Reply(0)
Kalam ১৩ অক্টোবর, ২০১৯, ৩:১৫ এএম says : 0
May Allah grant your nice wishes
Total Reply(0)
Md.Firoj ১৩ অক্টোবর, ২০১৯, ২:০২ পিএম says : 0
প্রিয় পত্রিকার প্রিয় সম্পাদক এম এম বাহাউদ্দিন স্যারকে সাগর কন্যা কুতুবদিয়া ও স্বর্ণদ্বীপ মহেশখালীতে স্বাগতম। আশা করি আপনার এই সফরে এলাকার জন্য উপকার বয়ে আনবে। আল্লাহ তায়ালার কাছে দোয়া করি আপনার এই সফর যেন সফল হয়। আপনার সফলতা কামনা করছি।
Total Reply(0)
মাহফুজ আহমেদ ১৩ অক্টোবর, ২০১৯, ৫:১৬ পিএম says : 0
ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন সাহেবকে অসংখ্য মোবারকবাদ জানাচ্ছি। কারণ তিনি সর্বদা দেশ ও স্বাধীনতার পক্ষে কাজ করেন।
Total Reply(0)
নোমান ১৩ অক্টোবর, ২০১৯, ৫:২০ পিএম says : 0
এসব প্রকল্প বাস্তবায়ন শেষ হলে পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকত পর্যটন রাজধানী কক্সবাজারের চেহারা পাল্টে যাবে, যা দেশের অর্থনীতিতে বিরাট ভুমিকা রাখবে।
Total Reply(0)
সাইফুল ইসলাম ১৩ অক্টোবর, ২০১৯, ৫:২১ পিএম says : 0
উন্নয়নের সাথে থাকার জন্য দৈনিক ইনকিলাব ও সম্পাদক এ এম এম বাহাউদ্দীন সাহেবকে দেশের মানুষের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানাচ্ছি।
Total Reply(0)
সুমাইয়া আক্তার ১৩ অক্টোবর, ২০১৯, ৫:২৪ পিএম says : 0
সরজমিনে দেখে সেখারনকার সার্বিক বিষয়গুলো তুলো ধরে আপনার দেশের জন্য কাজ করে যাচ্ছেন। এটা একটা সংবাদপত্র কিংবা তার সম্পাদকের প্রকৃত ভুমিকা হওয়া উচিত। আল্লাহ আপনাদেরকে উত্তম জাযাহ দান করুক।
Total Reply(0)
জুয়েল রানা ১৩ অক্টোবর, ২০১৯, ৫:২৮ পিএম says : 0
যোগ্য বাবার যোগ্য উত্তরাধিকারী। যেমন আলহাজ মাওলানা এম. এ. মান্নান (রহ.) সাহেব দেশের জন্য কাজ করেছেন, ঠিক তেমনিভাবে আপনিও কাজ করে যাচ্ছেন। আপনাদের জন্য এদেশের মানুষর দোয়া সব সময় অব্যহত থাকবে।
Total Reply(0)
সিদরাতুল মুনতাহা ১৩ অক্টোবর, ২০১৯, ৮:৫১ পিএম says : 0
আশার কথা হলো সরকার আগের চেয়ে অনেক বেশি সচেতন। সম্প্রতি সরকারের উচ্চ পর্যায়ের বৈঠকে সমুদ্র অর্থনীতি বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সরকারি উদ্যোগে ব্লু ইকোনমি সেল গঠন করা হয়েছে। এসব উদ্যোগ বাস্তবায়ণ হলে দেশ এগিয়ে যাবে।
Total Reply(0)
Liton Mizba ১৩ অক্টোবর, ২০১৯, ৮:৫২ পিএম says : 0
শুভ কামনা
Total Reply(0)
Gazi ১৩ অক্টোবর, ২০১৯, ৮:৫৫ পিএম says : 0
I am fully agreed with Mr, A M M Baha Uddin.
Total Reply(0)
Kamrul Hasan ১৩ অক্টোবর, ২০১৯, ৮:৫৮ পিএম says : 0
ধন্যবাদ আপনাকে। আসলে সবাই রাজনিতি নিয়া, টাকা ভাগ নিয়া,দলের ক্ষ মতা নিয়া ব্যস্ত,,কিন্তু দেশের উন্নয়নের জন্য কারো মাথায় শুভ বুদ্ধির উদয় হয়না। ব্যক্তি স্বার্থের রাজনীতি থেকে দেশ বের না হলে,এ সম্পদ কখনো কাজে লাগানো সম্ভব নয়,,। আপনার এই উদ্যোগকে সাধুবাদ জানাই।
Total Reply(0)
নিশা চর ১৩ অক্টোবর, ২০১৯, ৯:০১ পিএম says : 0
আপনার কথা যেন আল্লাহ কবুল করেন। তাহলে এই এলাকার মানুষ নতুন যুগে প্রবেশ করবে।
Total Reply(0)
মোঃ নাজমুল ইসলাম ১৩ অক্টোবর, ২০১৯, ৯:০২ পিএম says : 0
েইনশায়াল্লাহ, সরকার যেসব প্রকল্প হাতে নিয়েছে তা বা্স্তবায়িত হলে আচিরেই অর্থনীতির ধনভান্ডারে পরিণত হবে।
Total Reply(0)
Hossain Ahmed Hossain ১৩ অক্টোবর, ২০১৯, ১১:৪৫ পিএম says : 0
এমন বিশাল প্রজেক্ট সিলেট ভোলাগঞ্জেও হচ্ছে
Total Reply(0)
সৈকত ফকির ১৩ অক্টোবর, ২০১৯, ১১:৪৬ পিএম says : 0
কুতুবদিয়াবাসীর পক্ষ থেকে আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। আশা করি এলাকার উন্নয়নে আপনার পত্রিকার ভূমিকা থাকবে সবসময়।
Total Reply(0)
মাহফুজ আহমেদ ১৩ অক্টোবর, ২০১৯, ১০:৪৬ এএম says : 0
কক্সবাজারকে ঘিরে যেসব মেগা প্রকল্পগুলো বাস্তবায়ন করতে যাচ্ছেন এসব প্রকল্পগুলো নির্দিষ্ট সময়ে সম্পন্ন হলে এখানকার অর্জিত আয় দিয়ে বাংলাদেশকে স্বনির্ভর দেশ হিসেবে রূপান্তরিত করা যাবে। ইনশা আল্লাহ
Total Reply(0)
নজরুল ইসলাম ১৩ অক্টোবর, ২০১৯, ১০:৫৮ এএম says : 0
কুতুবদিয়া-মহেশখালীসহ দেশের সকল সম্ভাবনাকে সঠিকভাবে কাজে লাগাতে পারলে দেশের অর্থনীতি অনেক দূর িএগিয়ে যাবে বলে আমি বিশ্বাস করি।
Total Reply(0)
Suvro ১৩ অক্টোবর, ২০১৯, ৯:১০ এএম says : 0
আশা করি যথাসময়ে নিরধারিত বাজেটের মধ্যে প্রকল্পের কাজগুলো সম্পন্ন হবে
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন