বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বৃহৎ শক্তি হিসেবে ইরানের প্রতি সম্মান দেখান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০১৯, ১১:১৭ এএম

ইরান একটি বৃহৎ শক্তি হিসেবে বিশ্বের সব দেশের উচিত ইরানের প্রতি সম্মান দেখানো। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এ মন্তব্য করেছেন। শনিবার রাশিয়ার নিউজ চ্যানেল 'রাশা টুডে' কে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেছেন।

রাশিয়ার প্রেসিডেন্ট বলেছেন, নিঃসন্দেহে ইরানের মতো শত শত বছরের পুরনো বৃহৎ শক্তির নিজস্ব কিছু স্বার্থ রয়েছে। তার প্রতি সকল দেশের সম্মান প্রদর্শন করা উচিত। রুশ প্রেসিডেন্ট বলেন, ইরানের স্বার্থ রক্ষার বিষয়টিতে সব দেশের মনযোগী হওয়া উচিত।

ভ্লাদিমির পুতিন ওই সাক্ষাৎকারে পূর্ব দিকে মার্কিন নেতৃত্বাধীন সামরিক জোট ন্যাটোর বিস্তারের ব্যাপারে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, এ বিষয়টিকে রাশিয়া নিজের সার্বভৌমত্বের প্রতি হুমকি বলে মনে করে।

পুতিন এমন সময় ইরানের প্রতি সম্মান প্রদর্শনের আহ্বান জানালেন যখন ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ পারস্য উপসাগরীয় অঞ্চলের নিরাপত্তা রক্ষার ওপর গুরুত্ব আরোপ করে বলেছেন, হয় এ অঞ্চলের সমস্ত দেশ এই নিরাপত্তা থেকে লাভবান হবে, তা না হলে কেউ নিরাপত্তা পাবে না।

সম্প্রতি কুয়েতের আল-রাই পত্রিকায় প্রকাশিত এক নিবন্ধে জাওয়াদ জারিফ বলেন, আন্তর্জাতিক বাজারে প্রবেশের জন্য পারস্য উপসাগরীয় অঞ্চলে নিরাপত্তা এবং স্থিতিশীলতা রক্ষা করা অপরিহার্য এবং বহু শতাব্দী ধরে এ অঞ্চলের নিরাপত্তা ও স্থিতিশীলতা আঞ্চলিক দেশগুলোই রক্ষা করেছে।

সূত্র : পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
dr. m. islam medicine deptt. king saud university saudi arab. ১৩ অক্টোবর, ২০১৯, ১২:২৯ পিএম says : 0
dam care vc and good actor provost they could save abrar within 5 minutes1 he was beaten by the cruel animals for 7 hours! vc and provost are abettor of this murder.!may we ask our home minister why theyare not accused and why this abettor killers are not arrested!
Total Reply(0)
মোঃ বেলালহোসেন ১৪ অক্টোবর, ২০১৯, ৯:৩৪ এএম says : 0
সৌদিদের পশ্চিমা দেশগুলো উসকানি দি।
Total Reply(0)
sayad IMRAN shah ১৬ অক্টোবর, ২০১৯, ৫:৩২ পিএম says : 0
shah of iran contact and family investigation Bengal shah Muslim Royal family Google website (1) BOC KEROSENE (2) BOC Police west Bangal
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন