শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শিবালয়ে ইলিশ ধরার অপরাধে ১৫ জেলের কারাদন্ড

আরিচা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০১৯, ৫:০৬ পিএম

মা’ ইলিশ ধরার দায়ে গতকাল রোববার শিবালয় উপজেলা প্রশাসন অভিযান চালিয়ে এক স্কুল শিক্ষার্থীসহ ১৫ ব্যক্তিকে আটক করেছে। আটককৃত প্রত্যেককে এক বছর করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেট শিবালয় ইউএনও এএফএম ফিরোজ মাহ্মুদ এ দন্ডাদেশ প্রদান করেন।
আটককৃতরা হলো- শিবালয় উপজেলার আলোকদিয়া গ্রামের রাসেল, হক, দেলোয়ার, সোহেল, জুয়েল, সুজন, নূরুল হক, কামাল শেখ, সাজিদ হোসেন, কামাল ঢালি, সানোয়ার, মাজেদ, নওশেদ, সজিব শেখ (স্কুল শিক্ষার্থী ) ও ঘিওর উপজেলার করজনা গ্রামের আবু তালেব। এদের নিকট থেকে উদ্ধারকৃত প্রায় এক লাখ ঘনমিটার অবৈধ কারেন্ট জালসহ বিভিন্ন উপকরণ ধ্বংস করা হয়েছে। উদ্ধারকৃত ইলিশ এতিমখানায় দেয়া হয়েছে।
জানা যায়, ৯ থেকে ৩০ অক্টোবর ২২দিন ইলিশ ধরা নিষেধ থাকলেও শিবালয় উপজেলার পদ্মা-যমুনা বেষ্টিত প্রায় ৬৫ বর্গ কিলোমিটার এলাকায় এক শ্রেণির মৎস্য শিকারী নিষেধাজ্ঞা অমান্য করে মা’ ইলিশ মাছ নিধনে নেমে পরে।
উপজেলা প্রশাসন কর্তৃক পরিচালিত অভিযানে ইলিশ নিধনে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হয়েছে। এ নিয়ে দু’দফায় ২৩ জেলেকে এক বছর করে কারাদন্ড দেয়া হয়েছে।
এদিকে ,রবিবার দুপুরে আরিচা ঘাটসহ বিভিন্ন বাজারে র‌্যাব-৪ কর্তৃক পরিচালিত অভিযানে কয়েকজন নিষিদ্ধ কারেন্ট জাল ব্যবসায়ীকে আটক এবং কয়েকলাখ ঘনমিটার জাল জব্দ করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন