ঢাকা, বুধবার , ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬, ১৩ রবিউস সানি ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার অভিযোগে নারায়ণগঞ্জে ৩ জেলেকে কারাদন্ড

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০১৯, ৫:২৭ পিএম | আপডেট : ৫:৩০ পিএম, ১৩ অক্টোবর, ২০১৯

নারায়ণগঞ্জের আড়াইহাজারে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনা নদীতে মা-ইলিশ ধরার অভিযোগে তিন জেলেকে গ্রেফতার করা হয়েছে।

শনিবার রাত থেকে রোববার ভোর পর্যন্ত মেঘনা নদীর বিশনন্দী, দয়াকান্দা, মধ্যপাড়া ও কান্দা এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) উজ্জল হোসেনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

পরে গ্রেফতারকৃত প্রত্যেককে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত। দণ্ডপ্রাপ্তরা হলেন-উপজেলার পাইকপাড়া গ্রামের মোক্তার হোসেন, তাজুল ইসলাম ও বাঞ্চারামপুর উপজেলার বাহেরচর গ্রামের রহমতউল্লাহ।

খাগকান্দা নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক আকরাম হোসেন বলেন, শরিবার রাত থেকে রোববার ভোর পর্যন্ত খাগকান্দা নৌ ফাঁড়ি পুলিশের সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জল হোসেন উপজেলার বিশনন্দী, দয়াকান্দা, মধ্যপাড়া ও কান্দা এলাকায় মেঘনা নদীতে মা ইলিশ রক্ষায় বিশেষ অভিযান চালায়। এসময় নদী থেকে এক লাখ ১০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল ও ত্রিশ কেজি মা ইলিশ জব্দসহ তিন জেলেকে গ্রেফতার করে। পরে তাদের প্রত্যেককে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। পরে ওই জালগুলো খাগকান্দা নৌ পুলিশ ফাঁড়ি প্রাঙ্গনে পুড়িয়ে ফেলা হয়।

তিনি আরো জানান, ৯ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত নদীতে ইলিশ মাছ শিকার নিষিদ্ধ করেছে সরকার। এ ব্যাপারে মাইকিংও করা হয়েছে। আইন ভঙ্গ করে ইলিশ মাছ শিকার করার অপরাধে তাদেরকে গ্রেফতার ও জাল সহ মাছগুলো জব্দ করা হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন