শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শামীম-মোয়াজ ৫ দিনের রিমান্ডে

একজনের জবানবন্দি পাঁচজন কারাগারে

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৯, ১২:০৪ এএম

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলায় গ্রেফতার দুই জনের ৫দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল রোববার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদ শুনানি শেষে এ আদেশ দেন। আসামিরা হলো শামীম বিল্লাহ ও মোয়াজ আবু হুরায়রা। এছাড়া বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলায় মোজাহিদুর রহমান ঢাকা মহানগর হাকিম আদালতে গতকাল স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। জবানবন্দি শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক। অন্যদিকে ৫জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন ঢাকা মহানগর হাকিম মামুনুর রশিদ। তারা হলেন-বুয়েট শাখা ছাত্রলীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেল, সহ-সভাপতি মুহতাসিম ফুয়াদ, গ্রন্থ ও প্রকাশনা সম্পাদক ইশতিয়াক আহমেদ ওরফে মুন্না, সদস্য মুনতাসির আল জেমি ও খন্দকার তাবাখখারুল ইসলাম ওরফে তানভীর। এর আগে মঙ্গলবার তাদের ৫দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক (নিরস্ত্র) মো. ওয়াহিদুজ্জামান দুই আসামিকে আদালতে হাজির করে তদন্তের স্বার্থে দশ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। এ সময় আসামি পক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। অপরদিকে রাষ্ট্রপক্ষের আইনজীবী সহকারী পাবলিক পসিকিউটর হেমায়েত উদ্দিন খান (হিরণ) জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন আবেদন নাকচ করে রিমান্ডের আদেশ দেন। গত শুক্রবার (১১ অক্টোবর) সাতক্ষীরা থেকে শামীম বিল্লাহকে গ্রেফতার করা হয়। শামীম এজাহারের ১৪ নম্বর আসামি। এরপর দিন উত্তরার ১৪ নম্বর সেক্টর থেকে আরবার হত্যাকান্ডে এজাহারভুক্ত আরেক আসামি মোয়াজ আবু হুরায়রাকে গ্রেফতার করে পুলিশ।

সূত্র জানায়, বুয়েটের ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার মামলায় আসামি মোজাহিদুর রহমান আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। রোববার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসি এ জবানবন্দি গ্রহণ করেন। এরপর আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। উল্লেখ্য, ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরেবাংলা হলের ১০১১ নম্বর কক্ষ থেকে ডেকে নিয়ে পিটিয়ে হত্যা করা হয় বুয়েটের ১৭তম ব্যাচের ইলেকট্রিক অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র আবরার ফাহাদ রাব্বীকে। রাত ৩টার দিকে শেরেবাংলা হলের দ্বিতীয় তলা থেকে আবরারের লাশ উদ্ধার করে কর্তৃপক্ষ। পুলিশ জানিয়েছে, তাকে পিটিয়ে হত্যার প্রমাণ পাওয়া গেছে। এ ঘটনায় একাধিক ভিডিও ফুটেজও পাওয়া গেছে। আবরারকে হত্যার ঘটনায় তার বাবা বরকত উল্লাহ বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। মামলায় ১৯ জনকে আসামি করা হয়। হত্যাকান্ডে সংশ্লিষ্ট থাকার অভিযোগে বুয়েট ছাত্রলীগের ১৯ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়। এজাহারের নাম নেই হত্যাকান্ডের সাথে জড়িত চারজন ছাত্রকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া গ্রেফতারকৃত বেশ কয়েকজন ছাত্রকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে গোয়েন্দা পুলিশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন