শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘প্রশাসনে সুশাসন নিশ্চিত করতে হবে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, প্রশাসনে সুশাসন নিশ্চিত করতে হবে। সরকারের উন্নয়ন পরিকল্পনার সফল বাস্তবায়নে সিভিল সার্ভিসের সদস্যদের সুদক্ষভাবে গড়ে তুলতে হবে। গতকাল বাংলাদেশ লোক-প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে ৬৯ তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে তিনি একথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার দেশের উন্নয়ন ও জনগণের কল্যাণে ব্যাপক পরিকল্পনা গ্রহণ করেছে। দেশের প্রশাসনে সুশাসন নিশ্চিত করে দারিদ্র্যমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠা করাই বর্তমান সরকারের মূল লক্ষ্য ষ সেই লক্ষ্য অর্জনে বাংলাদেশ সিভিল সার্ভিসের সদস্যদের বিশেষ করে নবীন কর্মকর্তাদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। এজন্য তাদেরকে সঠিক প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করে গড়ে তুলতে হবে।
তিনি বলেন, সরকারের নীতি ও পরিকল্পনা বাস্তবায়নে সিভিল সার্ভিসের সদস্যদের ভূমিকা অপরিসীম। এজন্য সরকারি কর্মকর্তাদের পেশাদারী জ্ঞান, দক্ষতা ও মানসিকতা- প্রতিটি ক্ষেত্রেই উৎকর্ষ সাধন প্রয়োজন। এই পেশাদারী দক্ষতা অর্জনে মানসম্পন্ন প্রশিক্ষণের কোন বিকল্প নেই। প্রতিমন্ত্রী বলেন, জাতীয় পর্যায়ে গৃহীত সিদ্ধান্তগুলো মাঠ পর্যায়ে বাস্তবায়নের দায়িত্ব মূলত নবীন কর্মকর্তাদের। তাই সরকারের উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন করে জনগণের আশা-আকাঙ্খা পূরনে সিভিল সার্ভিসের সদস্যদেরকে নিষ্ঠা ও আন্তরিকতার সাথে কাজ করতে হবে। প্রতিমন্ত্রী দেশ ও জনগণের কল্যাণে আত্মনিয়োগ করতে নবীন কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান। বাংলাদেশ লোক-প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের রেক্টর মো. রকিব হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মদ।
প্রতিমন্ত্রী সফলভাবে কোর্স সম্পন্নকৃত ৩৯৫ জন প্রশিক্ষণার্থীর মাঝে সার্টিফিকেট বিতরণ করেন। ছয় মাস মেয়াদী এ প্রশিক্ষণ কোর্স শেষে প্রথম স্থান অধিকারী বিসিএস পররাষ্ট্র ক্যাডারের সদস্য আরিফা আফরিন রেক্টর মেডেল লাভ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন