শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পদত্যাগ করলেন বশেমুরবিপ্রবির সাবেক ভিসির সেই ভাতিজা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৯, ১২:৩৪ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবির) সাবেক ভিসি অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিনের ভাতিজা সহকারী অধ্যাপক খন্দকার মাহমুদ পারভেজ আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছেন।


শিক্ষার্থীদের আন্দোলনের মুখে রোববার বিকালে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. নুরুদ্দীন আহমেদের কাছে খন্দকার পারভেজ পদত্যাগপত্র জমা দেন।

বেলা ১১টায় খন্দকার পারভেজের পদত্যাগের দাবিতে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ সমাবেশ করে। শিক্ষক হিসেবে তার অবৈধ নিয়োগ ও পদোন্নতি, স্বেচ্ছাচারিতা ও শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্টে ফেল করিয়ে দেয়ার প্রতিবাদ করা হয়।

প্রক্টর ড. রাজিউর রহমানের আশ্বাসে শিক্ষার্থীরা আন্দোলন স্থগিত করেন। বিভাগীয় চেয়ারম্যানের পদ থেকে খন্দকার পারভেজের পদত্যাগের বিষয়টি রেজিস্ট্রার অধ্যাপক নুরুদ্দীন আহমেদ নিশ্চিত করেছেন।

২০১৭ সালে বিশ্ববিদ্যালয়ের সেকশন অফিসার হিসেবে খন্দকার মাহমুদ পারভেজ চাকরি পান। একই বছর আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের প্রভাষক হিসেবে তিনি যোগ দেন।

এরপর পদোন্নতি পেয়ে তিনি সহকারী অধ্যাপক ও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের চেয়ারম্যানের দায়িত্ব পান।

সাবেক ভিসি নাসিরউদ্দিনের ভাইয়ের ছেলে পারভেজ অনার্স ও মাস্টার্সে দ্বিতীয় বিভাগ পাওয়া সত্ত্বেও সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধানের দায়িত্ব পান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন