বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

নাটোরে স্কুল ব্যাংকিংয়ে জমা হয়েছে আট কোটি টাকা

নাটোর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৯, ১২:০৪ এএম

স্কুল ব্যাংকিং কার্যক্রমে অংশগ্রহন করে নাটোরের ২৪ হাজার শিক্ষার্থী প্রায় আট কোটি টাকা জমা করেছে। আর সারাদেশে ১৮ লাখ ১৮ হাজার ৩১৪ শিক্ষার্থী মোট এক হাজার ৫১০ কোটি টাকা জমা করেছে। গতকাল লিড ব্যাংক রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের আয়োজনে নাটোরে অনুষ্ঠিত স্কুল ব্যাংকিং কনফারেন্সে এই তথ্য জানানো হয়েছে।

দিনব্যাপী শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহনে নাটোর নবাব সিরাজ-উদ-দৌলা সরকারি কলেজ মিলনায়তনে আয়োজিত কনফারেন্সে বক্তারা বলেন, স্কুল ব্যাংকিং কার্যক্রমে অংশগ্রহন করে শিক্ষার্থীদের সঞ্চয় মনোভাবাপন্ন করে গড়ে তোলা সম্ভব। এই সঞ্চয় পরিবারের জরুরি পরিস্থিতিতে সহায়ক ভ‚মিকা পালন করে। ব্যাংকের জমা করা অর্থ বিনিয়োগ বৃদ্ধিতে সাহায্য করে, বিনিয়োগ কর্মসংস্থানের সুযোগ তৈরি করে। আর এভাবে আসে দেশের অর্থনৈতিক সমৃদ্ধি।

বক্তারা বলেন, শিক্ষার্থীদের ব্যংকের এই হিসাব সম্পূর্ণ চার্জমুক্ত। মাত্র নয় বছরের মধ্যে ১৮ লাখ শিক্ষার্থীরা দেড় হাজার কোটি টাকা জমা করেছে- যা অত্যন্ত আশাব্যঞ্জক। শিশুদের জমা করা এই অর্থে নতুন চারটি ব্যাংক তৈরি করা সম্ভব। খুব শিঘ্রিই তাদের জমার পরিমাণ বেড়ে পনের হাজার কোটি টাকায় পৌঁছবে বলে ব্যাংক কর্মকর্তারা আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ইদ্রিছ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জনতা ব্যাংকের মহাব্যবস্থাপক মো. আখতারুজ্জামান, বাংলাদেশ ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক আবুল হাসনাৎ মো. নজরুল ইসলাম, নাটোর আগদিঘা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মহসীন আলী এবং শিক্ষার্থীদের মধ্যে নাটোর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী নাফিসা গাওহর মেধা ও নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ছাত্র পিয়াস সাহা। রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের মহাব্যবস্থাপক মো. নূরুল ইসলাম সভা প্রধানের দায়িত্ব পালন করেন। এরআগে জেলার ২৬টি ব্যাংক ও ২৬টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহনে বর্ণাঢ্য শোভাযাত্রা শহর প্রদক্ষিণ করে। আলোচনা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং কনফারেন্স মিলনায়তন প্রাঙ্গনে মেলারও আয়োজন করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন