ঢাকা, বুধবার , ২০ নভেম্বর ২০১৯, ০৫ অগ্রহায়ণ ১৪২৬, ২২ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

গাইবান্ধার রঞ্জু মিয়াসহ পাঁচ জনের বিষয়ে আজ রায়

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

 একাত্তুরে মানবতাবিরোধী অপরাধ মামলায় গাইবান্ধার রঞ্জু মিয়াসহ ৫ জনের বিষয়ে রায় (আজ) মঙ্গলবার। গতকাল সোমবার বিচারপতি মো.শাহিনুর ইসলামের নেতৃত্বে তিন সদস্যের ট্রাইব্যুনাল এ তারিখ ধার্য করেন। প্রসিকিউশনের পক্ষে শুনানি করেন এডভোকেট মাখলেসুর রহমান বাদল। আসামিপক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট আবুল হাসান।

গত ২১ জুলাই মামলাটির শুনানি শেষে রায় ঘোষণার জন্য অপেক্ষামান রাখা হয়। এ মামলায় মোট আসামি ছিলেন ৬ জন। তাদের মধ্যে মো. রঞ্জু মিয়া গ্রেফতার হয়ে কারাগারে রয়েছেন। পলাতক আসামিরা হলেন, আবদুল জব্বার (৮৬), মো. জাফিজার রহমান খোকা (৬৪), মো. আবদুল ওয়াহেদ মন্ডল (৬২), মো.মমতাজ আলী বেপারি মমতাজ (৬৮) এবং মো. আজগর হোসেন খান (৬৬)। এদের মধ্যে আজগর হোসেন খান ইতিমধ্যেই ইন্তেকাল করেছেন।
ট্রাইব্যুনাল সূত্র জানায়, আসামিদের বিরুদ্ধে একাত্তরের মুক্তিযুদ্ধে হত্যা-গণহত্যা, ধর্ষণ, আটক, অপহরণ, নির্যাতন, বাড়িঘরে হামলা, লুটপাট ও অগ্নিসংযোগ, ভয়-ভীতি ও আতঙ্ক ছড়িয়ে হিন্দু সম্প্রদায়কে ধর্মান্তর ও দেশান্তরে বাধ্য করাসহ মানবতাবিরোধী অপরাধের চারটি অভিযোগ আনা হয়েছে। আসামিরা গাইবান্ধা সদরের নান্দিদা ও ফুলবাড়ি গ্রামের বাসিন্দা। তারা রাজনৈতিকভাবে জামায়াতের ইসলামের সঙ্গে সম্পৃক্ত।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন