মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিসিসিআই সভাপতি গাঙ্গুলি!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম


 বাঙালি বলে যে সৌরভ গাঙ্গুলি ভারতীয় ক্রিকেটের অনেক ‘নিষ্ঠুর’ পথ দেখেছেন, সেই তিনি দেশটির জাতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হতে যাচ্ছেন! ভারতের একাধিক গণমাধ্যমে এ বিষয়ে খবর প্রকাশিত হয়েছে। প্রভাবশালী ইংরেজি দৈনিক টাইমস অব ইন্ডিয়া লিখেছে, ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি নাটকীয়ভাবে বিসিসিআইয়ের সভাপতি হতে যাচ্ছেন।

ভারতীয় গনমাধ্যমে সংবাদটি এসেছে এভাবে, ১৪ বছর আগে ভারত অধিনায়কত্ব থেকে বিদেশে সিরিজ জয় এবং সেঞ্চুরি সত্ত্বেও অন্যায়ভাবে বিতাড়িত হওয়ার ক্রিকেটীয় ন্যায়বিচার কি সৌরভ গাঙ্গুলির সামনে অপেক্ষা করে রয়েছে? ভারতীয় ক্রিকেট বোর্ডের অলিন্দের জল্পনা সত্যি হলে উত্তর, হ্যাঁ। ক্রিকেট প্রশাসন মসনদের মুকুট থেকে তিনি আর মাত্র কয়েক ফুট দূরে। বোর্ড প্রেসিডেন্ট হওয়ার সম্ভাবনা প্রবল। একান্ত না হলে সচিব।

গতকালই ছিল মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। এদিনই মুম্বাইয়ে এসে মনোনয়নপত্র জমা দেন সৌরভ নিজে। একাধিক প্রার্থী না থাকলে পদটিতে নির্বাচন হবে না। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সেই পথ সৌরভকে তৈরি করে দিয়েছেন। ২৩ অক্টোবর চূড়ান্ত নির্বাচন হওয়ার কথা। পরশু সন্ধ্যায় দিল্লিতে অমিত শাহর বাসভবনে গুরুত্বপূর্ণ এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে অমিত শাহর সঙ্গে দেখা করেন সৌরভ।

এর আগে শোনা যাচ্ছিল কর্ণাটকের ব্রিজেশ প্যাটেল হবেন সভাপতি। কিন্তু বৈঠকে সবাই ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের বর্তমান প্রধান সৌরভের বিষয়ে একমত হয়েছেন। ব্রিজেশ হচ্ছেন আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান। অমিতের ছেলে জয় শাহ পাচ্ছেন সচিবের দায়িত্ব। হিমাচলের অরুণ সিং ঠাকুর কোষাধ্যক্ষ। অমিত এখন ভারতীয় ক্রিকেট রাজনীতির হর্তাকর্তা। তার ছেলে ক্রিকেটের সঙ্গে প্রত্যক্ষভাবে জড়িত। বোর্ড প্রেসিডেন্ট সমীকরণ থেকে তিনিই মূলত অন্যদের অদৃশ্য করে দিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন