ঢাকা, বুধবার , ১৩ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬, ১৫ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

খেলাধুলা

দুর্দান্ত আর্জেন্টিনা, জয়বঞ্চিত ব্রাজিল

যেখানে শেষ, সেখান থেকেই শুরু

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

আগের ম্যাচে যেখানে শেষ করেছিল, ঠিক সেখান থেকেই যেন শুরু করল ল্যাটিন আমেরিকার শীর্ষ দুই দল আর্জেন্টিনা ও ব্রাজিল। নিজেদের শেষ ম্যাচে জার্মানির বিপক্ষের দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ানো আর্জেন্টিনা সেই একই ফর্ম নিয়ে ইকুয়েডরকে ভাসিয়েছে গোলবন্যায়। মেসিবিহীন আর্জেন্টিনা প্রতিবেশী দলটিকে হারিয়েছে ৬-১ গোলের ব্যবধানে। ব্রাজিলও গত সপ্তাহে পেরুর বিপক্ষে ড্র নিয়ে মাঠ ছাড়ার পর পরশু নাইজেরিয়ার বিপক্ষেও থেকেছে জয়বঞ্চিত। নেইমারের ইনজুরির দিনে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা ড্র করেছে ১-১ ব্যবধানে।

মাত্র ২০ মিনিটে মার্কোস আকুনার ক্রসে দুই ডিফেন্ডারের চেয়ে উঁচুতে লাফিয়ে দুর্দান্ত হেডে লক্ষ্যভেদ করেন লুকাস আলারিও।৭ মিনিট পর আকুনার ক্রস জন এস্পিনোসার গায়ে লেগে জালে ঢোকে। নিজ দলের এই আত্মঘাতী শটে হাত লাগালেও ঠেকাতে পারেননি ইকুযেডর গোলরক্ষক পেদ্রো ওরতিজ। প্রথমার্ধেই তৃতীয় গোলের দেখা পায় আর্জেন্টিনা। ৩১ মিনিটে আকুনার নিচু ক্রস পায়ে নেওয়ার আগে দারিও আইমারের চ্যালেঞ্জে বক্সের মধ্যে পড়ে যান লাউতারো মার্তিনেস। পেনাল্টি থেকে ৩২ মিনিটে লক্ষ্যভেদ করেন লিয়েন্দ্রো পারেদেস।

দ্বিতীয়ার্ধেও আর্জেন্টাইনরা মহাদেশীয় প্রতিদ্বন্দ্বীকে তটস্থ করে রাখে মুহুর্মুহু আক্রমণে। যদিও বিরতির চার মিনিট পরই তাদের জালে বল জড়ায় ইকুয়েডর। আনহেল মিনার দুর্দান্ত ফ্রি কিক ঠেকাতে পারেননি অগাস্তিন মার্চেসিন। ৬৬ মিনিটে ফ্রি কিক থেকে ইকুয়েডর আরও পিছিয়ে পড়ে। পাউলো দিবালার চমৎকার ফ্রি কিক বেশ ঠান্ডা মাথায় দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন অরক্ষিত জার্মেন পেজ্জেয়া। ৮২ মিনিটে আরেকটি ফ্রি কিক নৈপুণ্যে পঞ্চম গোলের দেখা পায় আর্জেন্টিনা। গুইদো রোদ্রিগেসের ফ্রি কিক বক্সে ঢুকলে দারুণ শটে দেশের জার্সিতে প্রথম গোল করেন নিকোলাস দোমিঙ্গেস। শেষ বাঁশি বাজার কয়েক মিনিট আগে আরও একবার গোল উদযাপনে মাতে আর্জেন্টিনা। ৮৬ মিনিটে মাতিয়াস ভার্গাসের শট দারুণ দক্ষতায় রুখে দেন ওরতিজ। কিন্তু সুযোগ সন্ধানী লুকাস ওকামপোস ৬ গজ দূর থেকে ফিরতি শটে লক্ষ্যভেদ করেন।

আর্জেন্টিনা দলের ঠিক যেন বীপরিত চিত্র ব্রাজিল দলে। জয়ের সন্ধানে থাকা তিতের দল হোঁচট খেল আরেকবার। সিঙ্গাপুর জাতীয় স্টেডিয়ামে আফ্রিকার ঈগল খ্যাত নাইজেরিয়ার বিপক্ষে শুরুতেই দলের বড় তারকা নেইমারের ইনজুরিতে হাতাশার ছায়া নেমে আসে ব্রাজিল শিবিরে। খেলার মাত্র ১২ মিনিটের মাথায় ইনজুরির শিকার হন নেইমার। যে কারনে তাকে মাঠ থেকে তুলে নিতে বাধ্য হন কোচ তিতে। তার পরিবর্তে মাঠে নামেন কৌতিনহো। এর পর থেকে আরো বেশি ছন্নছাড়া ফুটবল উপহার দেয় লাতিন পরাশক্তিরা। যার খেসারত দিতে হয় ৩৫ মিনিটেই। মোসেস সিমোনের কাছ থেকে বল পেয়ে তারকা ফুটবলার হোয়ে আরিবো গোল করে এগিয়ে দেন নাইজেরিয়াকে।

দ্বিতীয়ার্ধের তিন মিনিট পর অবশ্য ব্রাজিলকে সমতায় ফেরান মিডফিল্ডার ক্যাসেমিরো। কর্নার থেকে ভেসে আসা বল বক্সের মধ্যে নিয়ন্ত্রণে নেন ক্যাসেমিরো। এরপর ৬ গজ দূর থেকে ডান পায়ের শট নেন তিনি। এরপর আর কোন গোল না পেলে ১-১ ব্যবধানে ড্রতেই শেষ হয় খেলা।
পেরুর কাছে হারের আগের ম্যাচেও ড্র করেছিল ব্রাজিল। কলম্বিয়ার সঙ্গেও ম্যাচ শেষ হয়েছিল ২-২ গোলে। অর্থ্যাৎ, কোপা আমেরিকার ফাইনালের পর টানা চারটি ম্যাচ জয় বঞ্চিত সেলেসাওরা।
আর্জেন্টিনা ৬-১ ইকুয়েডর
ব্রাজিল ১-১ নাইজেরিয়া

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
MD Mohiuddin Hosen ১৫ অক্টোবর, ২০১৯, ১:৪১ এএম says : 0
Love u brazil
Total Reply(0)
Md Farid Shekh ১৫ অক্টোবর, ২০১৯, ১:৪১ এএম says : 0
Love you Argentina
Total Reply(0)
Jr Sahedul Islam ১৫ অক্টোবর, ২০১৯, ১:৪২ এএম says : 0
Love you Brazil
Total Reply(0)
Fazlay rabby Siddiquee ১৫ অক্টোবর, ২০১৯, ১:৪৩ এএম says : 0
একজন আর্জেন্টাইন ভক্ত হিসেবে আমি মনে করি, আর্জেন্টিনা মেসি ছাড়া অনেক ভালো খেলবে। আর্জেন্টিনার অনেক ভালো খেলোয়ার আছে, কিন্তু মেসি খেল্লে সবাই মেসিতে ঢাকা পড়ে যায়।
Total Reply(0)
নাম প্রকাশে অনিচ্ছুক ১৫ অক্টোবর, ২০১৯, ১:৪৪ এএম says : 0
মেসি ছাড়া আর্জেন্টিনা দল হিসেবে খেলবে এবং ভাল খেলবে, সেটা আগেই বলেছি। মেসি এসে দলটাকে যেন নষ্ট না করে সেটাই আশা করি।
Total Reply(0)
Rahman ১৫ অক্টোবর, ২০১৯, ১:৪৪ এএম says : 0
আর্জেন্টিনা জিতবে এটাই চাই। মাসে থাকুক কিংবা না থাকুক তাতে কি? প্রমান হয়ে যাক আর্জেন্টিনা দল মেসি নির্ভর নয়। মেসি আমাদের প্রিয় খেলোয়াড়। শুভ কামনা তার জন্যেও।
Total Reply(0)
Taimur Rahman Rasel ১৫ অক্টোবর, ২০১৯, ১:৪৪ এএম says : 0
মেসি ছাড়া ফুটবল ই অচল, আর্জেন্টিনা তো দূরে থাক।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন