ঢাকা, শুক্রবার , ১৫ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬, ১৭ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

টাকা ভাসছে বগুড়ার করতোয়া নদীতে

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৯, ১০:১৫ এএম | আপডেট : ১১:১৪ এএম, ১৫ অক্টোবর, ২০১৯

বগুড়ায় করতোয়া নদীর পানিতে টাকা ভাসছে , দূর্নীতি বিরোধি অভিযানের ভয়ে সোমবার রাতের আঁধারে কে বা কারা নদীতে টাকা ফেলে গেছে ওই টাকা সংগ্রহের জন্য নদী তীরে ভীড়ও জমে উঠে কৌতুহলী মানুষের !
তবে পুঁথির বর্ণনার মতো লাখে লাখে সৈন্য মরে কাতারে কাতার শুমার করিয়া দেখে ২৪ ও হাজার ’ এর মতোই মাঝ রাতে জানা গেল টাকার নদীতে ভেসে থাকা টাকার পরিমান হবে ৬ থেকে ৭ হাজার টাকা । ঘটনাস্থল বগুড়া শহরের বিখ্যাত ফতেহ আলী শাহ (রহঃ) এ বাজার ও রাজাবাজারের মাঝখানের রেলওয়ে ব্রীজের নীচে । সোমবার রাত ১০ টার দিকে ওই রেল ব্রীজের নীচে কেউ কেউ নদীতে নেমে কয়েকজন টোকাইকে টাকা সংগ্রহ করতে দেখে । সংগৃহিত নোটগুলোর বেশির ভাগই ছিল ১০ ও ২০ টাকার। দুয়েকজন এই টাকা ও টোকাইদের ছবি ফেসবুকে পোষ্ট দেওয়ার পরই শহরে গুজব ছড়িয়ে যায় দুর্নঅতি বিরোধি অভিযানের ভয়ে কেবা কারা হয়তো টাকা নদীতে ভাসিয়ে দিয়েছে । ১১টা নাগাদ সেখানে বিপুল সংখ্যায় উৎসাহী মানুষ , মিডিয়া কর্মি ও পুলিশ পৌঁছে যায় । ঘন্টা খানেকের মধ্যেই বোঝা যায় কেউ টাকা ফেলে রেখে বা ভাসিয়ে দিয়ে যায়নি।
এপ্রসঙ্গে বগুড়া সদর থানার ওসি জানান , রেল ব্রীজ পার হওয়ার সময় হয়তো কারো কাছ থেকে টাকা পড়ে গিয়ে থাকতে পারে । তবে স্থানীয় কয়েকজন ব্যবসায়ী জানান, আসলে এখানে রেল ব্রীজের নীচের ঘুপচি এলাকায় নিয়মিত ,জুয়া ও মাদকের আসর বসে । মাঝে প্রতিপক্ষ মাস্তান বা সাদা পোষাকের পুলিশ হানা দিলে জুয়াড়–,মাদক ব্যবসায়ী এবং মাদকসেবীরা টাকা পয়সা ফেলে দৌড় দেয় অনেক সময় নদীতেও ঝাঁপিয়ে পড়ে। সোমবার রাতেও হয়তো একই ধরণের ঘটনা ঘটেছে ।
পরে তারাই বা জানতে পেরে টোকাইরা নদীর পাড় ও নদীর পানিতে ভেসে থাকা টাকা খুঁজতে থাকলে কল্পনা বিলাসি পাবলিক মুখে মুখে অতিরঞ্জিতভাবে গুজব ছড়িয়ে দেয়। আর ফেসবুক পোষ্ট ব্যাপারটা আরো ব্যাপক রুপ দেয়। তবে রাত ১২টা নাগাদ আসল ঘটনা জেনে সবাই নিজ নিজ গন্তব্যে ফিরে যায় ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Mahbub Alam Jeon ১৫ অক্টোবর, ২০১৯, ৪:১৩ পিএম says : 0
ভাইয়া দুর্নীতিবাজরা ১০/২০ টাকা নোট ফেলবে এতো সহজ যুক্তি মাথায় ঢুকছেনা।
Total Reply(0)
Shanto Rahman ১৫ অক্টোবর, ২০১৯, ৪:১৪ পিএম says : 0
দশ বিশ টাকার নোট নদীতে ফেলে দিয়ে কেউ মজা লুটছে।
Total Reply(0)
Md. Aminul Islam ১৫ অক্টোবর, ২০১৯, ৪:১২ পিএম says : 0
বগুড়া টাকার শহর
Total Reply(0)
Mohammed Basith ১৫ অক্টোবর, ২০১৯, ৪:১২ পিএম says : 0
দেশে উননয়নের জোয়ার
Total Reply(0)
M. Muzahid ১৫ অক্টোবর, ২০১৯, ৪:১১ পিএম says : 0
মনেহচ্ছে টাকা গাছে ধরে না,পানিতে ভাসে...
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন