শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সাতক্ষীরা কেন্দ্রীয় বাস টার্মিনালে আওয়ামীলীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৩

মালিক সমিতির অফিসে সীলগালা

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৯, ৪:০৯ পিএম

সাতক্ষীরা কেন্দ্রীয় বাসটার্মিনালে আওয়ামীলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ৩ জন শ্রমিক আহত হয়েছেন। মঙ্গলবার (১৫ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে। আহতরা হলেন, মিলন হোসেন, আক্তার হোসেন ও ইব্রাহিম। এদেরকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এদিকে, ঘটনা জানার পর পরই সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার ইলতুৎমিশের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ টার্মিনালে অবস্থান করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন । একই সাথে সাতক্ষীরা জেলা প্রশাসকের নির্দেশে নির্বাহী ম্যাজিস্ট্রেট সজল মোল্যাও ঘটনাস্থল পরিদর্শন করে টার্মিনালের অফিস কক্ষ সীলগালা করে দেন।
সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, পরিস্থিতি এখন পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে। সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশ সুপারের বরাত দিয়ে তিনি বলেন, এখন থেকে প্রশাসন বাস টার্মিনালের সকল কাজ পরিচালনা করবেন।
উল্লে¬খ্য, সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আবু আহমেদ ও জেলা শ্রমিক লীগের সভাপতি ছাইফুল করিম সাবু’র মধ্যে বাস টার্মিনাল নিয়ে দীর্ঘদিন বিরোধ চলে আসছিলো। এক পর্যায়ে বাস মালিক সমিতির তৎকালীন আহবায়ক ও জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আবু আহমেদের আহবানে গত ৬ এপ্রিল ২০১৯ তারিখে শহরের লেকভিউতে মালিক সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় নির্বাচনের তপশীল ঘোষণা করা হয়। এরপর ৭ মে সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি স্বাক্ষরিত ১৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি ঘোষণা করা হয়। এই কমিটির সভাপতি হন জেলা শ্রমিকলীগের সভাপতি ছাইফুল করিম সাবু। যার নেতৃত্বে বাস টার্মিনালের কার্যক্রম চলছিলো।
আওয়ামীলীগ নেতা আবু আহমেদ সাংবাদিকদের জানান, ছাইফুল করিম সাবুর নেতৃত্বাধীন ওই কমিটি কোন কারণ ছাড়াই বাস মালিক শেখ জামাল উদ্দিন, জাহাঙ্গির হোসেন, নাছের উদ্দিন, কবির হোসেনসহ বিভিন্ন মালিকদের বাস চলাচল বন্ধ করে দেন। এরই প্রতিবাদে সকালে শ্রমিক ও বাস মালিকদের সাথে নিয়ে টার্মিনালে গেলে সাবু’র লোকজন তাদের ওপর হামলা করে।
এদিকে, শ্রমিক লীগের সভাপতি ছাইফুল করিম সাবু বলেন, শান্তিপূর্ণভাবে টার্মিনালের কার্যক্রম চলছিলো। হঠাৎ করে সকালে আবু আহমেদ কিছু নেশাখোর ছেলে পিলে নিয়ে টার্মিনাল দখল করতে যায়। এ সময় শ্রমিকরা বাঁধা দিলে তাদেরকে মারপিট করে আহত করে। তিনি বলেন, আহত তিনজনই তার শ্রমিক ইউনিয়নের নেতা। তাদের প্রত্যেকেরই মাথায় সেলাই দিতে হয়েছে। তিনি আরো বলেন, বিষয়টি নিয়ে বাস মালিক ও শ্রমিক নেতৃবৃন্দদের নিয়ে বসে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন