ঢাকা, শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০, ০৯ ফাল্গুন ১৪২৬, ২৭ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

খাতুনগঞ্জে পেঁয়াজের দুই আড়তদারকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৯, ৫:১৭ পিএম

চট্টগ্রামের পাইকারি বাজার খাতুনগঞ্জে বেশি দামে পেঁয়াজ বিক্রি করায় দুই আড়তদারকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
মঙ্গলবার চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।
মেসার্স আজমির ভাণ্ডার মিয়ানমারের পেঁয়াজ ৪২ টাকা দরে কিনে ৭০ টাকা ও শাহ আমানত ট্রেডার্স ৬৫ টাকা করে বিক্রি করায় উভয় আড়তদারকে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম বলেন, অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করায় দুই প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। পাশাপাশি তাদের সর্তক করা হয়েছে যদি আবার এরকম ঘটনার প্রমাণ মেলে তাহলে প্রতিষ্ঠান সিলগালা করে পেঁয়াজ বাজেয়াপ্ত করা হবে।
গত ১ অক্টোবর খাতুনগঞ্জে অভিযানের সময় পেঁয়াজের দাম স্বাভাবিক রাখার অঙ্গীকার করেছিলেন খাতুনগঞ্জের আড়তদাররা। অভিযানের পর পাইকারি ও খুচরায় পেঁয়াজের দাম কিছুটা কমেছিল। চলতি সপ্তাহে আবার বাড়তে শুরু করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
ahammad ১৫ অক্টোবর, ২০১৯, ৭:০০ পিএম says : 0
এই আমাদের দেশের মানুষ রুপি জানোয়ার ব্যবসায়ী দের নিয়ম। সুযোগ পেলেই রাতারাতি সাধারন জনজনের পকেট কেটে কুটি পতি হওয়ার স্বপ্ন।কোন আমদানীর সমস্যার কারন বা আন্তজাতিক বাজারে দাম বাড়লে, ডেকেন্ডের মধ্যে সেই সারা দেশে চড়িয়ে,দাম দ্বিগুন তিন গুন পয্যন্ত বেশী নেওয়া হয়। (অথছ গুদামে যে মালামাল জমা আছে তা আগামী এক বৎসর চলাযাবে) আর বন্তজাতীক বাজারে দাম কমলে ২/৩ মাষ পর ও বেশী দামে বিক্রি করা হয়, তখন বলে আগের কিনা ছিল। আর দাম বড়লে তখন আর আগের কিনা থাকে না ???? এই নরপশুদের দৃষ্টান্ত মূলক শাস্তি হওয়া উচিৎ।
Total Reply(0)
MD Sagor khan ১৬ অক্টোবর, ২০১৯, ১০:২৫ এএম says : 0
Avabe piyajer dam barte thakle to .gold er chaite piyajer dam basi hoye jabe. Govt.er kache amer abedon tini jeno piyajer dam ta oti taratari komanor babostha koren. Nahole piyajer gaye haat dile amader moto sadharon jonotar haat puree jabe.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন