শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাত ৮টার আগে মেডিকেল ভর্তির ফলাফল পাওয়া যাবে না

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৯, ৬:২০ পিএম

সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজের এমবিবিএস প্রথম বর্ষ (২০১৯-২০) ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। তবে রাত ৮টার আগে স্বাস্থ্য অধিদফতরের ওয়েবসাইট কিংবা টেলিটক মোবাইলফোনে চূড়ান্ত ফলাফল পাওয়া যাবে না।
আজ (মঙ্গলবার) বিকেলে রাজধানীর মহাখালীর স্বাস্থ্য অধিদফতরের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ।
১০০ নম্বরের নৈর্ব্যক্তিক প্রশ্নপত্রে ন্যূনতম ৪০ নম্বর পেয়ে পাস করেছেন ৪৯ হাজার ৪১৩ পরীক্ষার্থী। এর মধ্যে ছেলে পরীক্ষার্থী ২২ হাজার ৮৮২ ও মেয়ে পরীক্ষার্থী ২৬ হাজার ৫৩১।
এ বছর সরকারি ৩৬টি মেডিকেল কলেজে আসন সংখ্যা ৪ হাজার ৬৮টি ও বেসরকারি ৭০টি মেডিকেল কলেজে ৬ হাজার ২৮১টিসহ ১০৬টি সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজে আসন সংখ্যা ১০ হাজার ৩৪৯টি।
অন্য বছর ফলাফল প্রকাশের সময় সরকারি মেডিকেল কলেজে কতজন সুযোগ পেলেন আর কতজন অপেক্ষমাণ তালিকায় রইলেন তা সুনির্দিষ্ট করে উল্লেখ করা থাকলেও এবার তা করা হয়নি।
স্বাস্থ্য অধিদফতরের একজন দায়িত্বশীল কর্মকর্তা জানান, চূড়ান্ত ফলাফল এখনও তৈরিই হয়নি। এখনও জাতীয় মেধাতালিকার ভিত্তিতে সরকারি মেডিকেল কলেজে সুযোগপ্রাপ্তদের তালিকা তৈরি হচ্ছে। ফলে রাত ৮টার আগে শিক্ষার্থীরা জানতে পারবেন না কে কোন মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেল। চূড়ান্ত তালিকা প্রণয়নের পর তা স্বাস্থ্য অধিদফতরের ওয়েবসাইটে www.dghs.gov.bd ক্লিক করে রেজাল্ট জানা যাবে। এছাড়া টেলিটকের মাধ্যমেও ক্ষুদে বার্তা পাঠিয়ে জানতে পারবেন। যারা ভর্তির সুযোগ পেয়েছেন তাদের কাছেও ক্ষুদেবার্তা পাঠানো হবে।
এ ব্যাপারে জানতে চাইলে স্বাস্থ্য মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ বলেন, রাত ৮টার দিকে চূড়ান্ত ফলাফল জানতে পারবেন শিক্ষার্থীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোছাঃ সুছনা খাতুন ১৫ অক্টোবর, ২০১৯, ৮:০১ পিএম says : 0
মেডিকেল ভত্তি পরিক্ষা
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন