ঢাকা, শনিবার , ১৬ নভেম্বর ২০১৯, ০১ অগ্রহায়ণ ১৪২৬, ১৮ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

রাণীশংকৈলে শিক্ষার্থীদের পরিক্ষা বর্জন, ইউএনওকে স্মারকলিপি

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৯, ৬:৪১ পিএম

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থীরা পরিক্ষা বর্জন করে এবং অতিরিক্ত পরিক্ষার ফি আদায় করায় প্রধান শিক্ষক হুমায়ন কবির বাবুল ও সহকারী শিক্ষক মুনিরের বিরুদ্ধে ভারপ্রাপ্ত ইউএনওকে স্মারক লিপি প্রদান করেছে শিক্ষার্থীরা।
১৪ অক্টোবর দুপুর সাড়ে ১২টায় শিক্ষার্থীরা পরিক্ষা বর্জন করে, ভারপ্রাপ্ত ইউএনও সহকারী কমিশনার ভূমি সোহাগ চন্দ্র শাহাকে প্রধান শিক্ষক হুমায়ন কবির বাবুল ও সহকারী শিক্ষক মনিরের বিরুদ্ধে স্মারক লিপি দায়ের করেছে।
অভিযোগে উল্লেখ রয়েছে, দশম শ্রেণীর শিক্ষার্থীদের ২য় সাময়িক পরিক্ষার ফি সহ বিবিধ ফি বাবদ ৭৫০ টাকা না দিতে পারলে পরিক্ষায় অংশগ্রহণ করতে দিবেনা প্রধান শিক্ষক। সেই সাথে অতিরিক্ত ফি না দিতে পারায় শিক্ষার্থীদের গালিগালাজও করেছে, এমন অভিযোগ করেছে শিক্ষার্থীরা।
এসময় সহকারী কমিশনার ভূমি সোহাগ চন্দ্র শাহা শিক্ষার্থীদের স্কুলে গিয়ে পরিক্ষায় অংশগ্রহণ করতে বলেন। পরে তদন্ত করে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি সাংবাদিকদের জানান।
শিক্ষার্থী সোহাগ, স্নাতন সহ আরো অনেকে সাংবাদিকদের বলেন, অন্যান্য বছরে পরিক্ষার ফি ২'শ টাকা করে নেওয়া হয়েছে।
এপ্রসঙ্গে প্রধান শিক্ষক হুমায়ন কবির বাবুল বলেন, তিনি বেতন ফি বাবদ ৩০০,সেশন ফি ২০০,পরিক্ষার ফি ২০০ এবং জরিমানা ফি ৫০ টাকা। মোট ৭৫০ টাকা আদায় করেছেন। তিনি অতিরিক্ত টাকা আদায় করেনি। এমন সাক্ষাতকার দিলেন সাংবাদিকদের।
এদিকে সহকারী কমিশনার ভূমি সোহাগ চন্দ্র শাহা সরেজমিনে গিয়ে আন্দোলনকারী ৬৭জন শিক্ষার্থীর পরিক্ষা নিশ্চিত করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন