ঢাকা, শুক্রবার , ২২ নভেম্বর ২০১৯, ০৭ অগ্রহায়ণ ১৪২৬, ২৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

শেখ হাসিনাকে সরিয়ে দেয়ার ষড়যন্ত্র হচ্ছে

শিল্পকলা একাডেমিতে তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

শেখ হাসিনার বিরুদ্ধে নানামুখী ষড়যন্ত্র আছে, তাকে দৃশ্যপট থেকে সরিয়ে দেওয়ার নানা ষড়যন্ত্র হচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।
গতকাল রাজধানীর শিল্পকলা একাডেমিতে ‘শেখ হাসিনা: বাংলাদেশের স্বপ্নসারথি’ শিরোনামে আলোকচিত্র ও শিল্পকর্মের মাসব্যাপী প্রদর্শনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তথ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে যখন তার রাজনৈতিক প্রতিপক্ষ রাজনৈতিক ভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয় তখন কিন্তু বঙ্গবন্ধুকে হত্যার পথ বেছে নেয়। আজকেও শেখ হাসিনার রাজনৈতিক প্রতিপক্ষ রাজনৈতিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে।

মন্ত্রী বলেন, আমরা শুধু শেখ হাসিনার নেতৃত্বে উন্নত রাষ্ট্র নয় একটি উন্নত জাতী গঠন করতে চাই।
পাকিস্তানের প্রধানমন্ত্রী আক্ষেপ করে বাংলাদেশের উন্নয়নের কথা বলেন। আজকে সমস্ত সূচকে বাংলাদেশ পাকিস্তানকে পেছনে ফেলে বহুদূর এগিয়েছে। আমরা অনেক সূচকে ভারতকে ও পেছনে ফেলেছি। বিশেষ করে সামাজিক সূচক এবং মানব উন্নয়ন সূচকে।
হাছান মাহমুদ বলেন, শেখ হাসিনা হচ্ছেন উন্নয়ন-অগ্রগতির নায়ক। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিলেন বাংলাদেশকে একটি সমৃদ্ধ দেশে রূপান্তরিত করার একটি উন্নত দেশে রূপান্তরিত করার। বঙ্গবন্ধু যদি বেঁচে থাকতেন তাহলে অনেক আগেই বাংলাদেশ একটি উন্নত-সমৃদ্ধ দেশে রূপান্তরিত হতো।

তিনি বলেন, আশির দশকের মাঝামাঝি সময় পর্যন্ত মালয়েশিয়া থেকে শিক্ষার্থীরা এসে আমাদের শিক্ষা প্রতিষ্ঠানে পড়তো। সিঙ্গাপুর তখন জেলেপল্লী থেকে একটি উন্নত দেশে রূপান্তরিত হওয়ার প্রচেষ্টা শুরু করেছেন কিছুটা সফলতা পেয়েছে। তারা বহু আগে আমাদেরকে পেছনে ফেলে সমৃদ্ধ হয়ে গেছে। বঙ্গবন্ধু যদি বেঁচে থাকতেন তাদের আগেই বাংলাদেশ একটি সমৃদ্ধ দেশে রূপান্তরিত করতেন। কিন্তু স্বপ্ন পূরণ করে যেতে পারেনি। আজকের শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের পথে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে চলছে।
বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন, জাতীয় অধ্যাপক ড. রফিকুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যাললের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকী প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
মিনার মুর্শেদ ১৬ অক্টোবর, ২০১৯, ২:০৯ এএম says : 0
বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সরিয়ে দেয়ার চক্রান্ত হচ্ছে; আমরা সকল ষড়যন্ত্র প্রতিহত করবো, ইনশা আল্লাহ
Total Reply(0)
পাবেল ১৬ অক্টোবর, ২০১৯, ২:১০ এএম says : 0
আমরা শুধু শেখ হাসিনার নেতৃত্বে উন্নত রাষ্ট্র নয় একটি উন্নত জাতী গঠন করতে চাই।
Total Reply(0)
টয়া ১৬ অক্টোবর, ২০১৯, ২:১১ এএম says : 0
ওপরওয়ালা সহায় থাকলে কোন অপশক্তি তার কোন ক্ষতি করতে পারবে না।
Total Reply(0)
এম আলীম ১৬ অক্টোবর, ২০১৯, ২:১১ এএম says : 0
বঙ্গবন্ধু যদি বেঁচে থাকতেন তাহলে অনেক আগেই বাংলাদেশ একটি উন্নত-সমৃদ্ধ দেশে রূপান্তরিত হতো।
Total Reply(0)
Lovely Akter ১৬ অক্টোবর, ২০১৯, ২:১২ এএম says : 0
আমরা বঙ্গবন্ধুর কন্যার সাথে আছি
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন