বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

৩ পেট্রল পাম্পের বিরুদ্ধে মামলা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে ৩টি পেট্রোল পাম্পের বিরুদ্ধে মামলা দায়ের করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)। ঢাকা মহানগরীর উত্তরা ও গাজীপুর এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।
গতকাল মঙ্গলবার মো. রেজাউল করিম সরকার স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান। এতে বলা হয়, অভিযুক্ত ৩টি প্রতিষ্ঠানের মধ্যে উত্তরা আজমপুর এলাকার মেসার্স কসমো ফিলিং স্টেশন এন্ড সার্ভিস স্টেশন দুইটি অকটেন ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ১৪০ মি.লি. অকটেন ও চারটি ডিজেল ইউনিটে প্রতি ১০ লিটারে ১৫০ মি.লি., ১২০ মি.লি., ১৯০ মি.লি. ও ২০০ মি.লি. ডিজেল কম প্রদান করায় এবং দুইটি সুপারটেক ও দুইটি হাইটেক ডিসপেন্সিং ইউনিট বিএসটিআই’র সীল বিহীন ব্যবহার করায় এবং উত্তরা তুরাগ এলাকার মেসার্স লতিফ এন্ড কোং ফিলিং স্টেশন অকটেন ইউনিটে প্রতি ১০ লিটারে ৩১০ মি.লি. ও দুইটি ডিজেল ইউনিটে প্রতি ১০ লিটারে ১৬০ মি.লি. ও ১৭০ মি.লি. কম প্রদান করায় প্রতিষ্ঠান দুইটির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।
এছাড়াও গাজীপুর এর চন্দ্রা এলাকার মেসার্স মুন স্টার ফিলিং স্টেশন একটি অকটেন ও ডিজেল ইউনিটে প্রতি ১০ লিটারে ৬০ মি.লি. ও ৭০ মি.লি. তেল কম প্রদান এবং চারটি গিলবার্কো ডিসপেন্সিং ইউনিট বিএসটিআই’র সীল বিহীন ব্যবহার করে। এ ধরনের কাজ ওজন ও পরিমাপ মানদন্ড আইন লঙঘন। ফলে প্রতিষ্ঠান তিনটির বিরুদ্ধে ‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮’ অনুযায়ী মামলা দায়ের করা হয়।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন