শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সাবরেজিস্ট্রারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি দুদক

১৫ দিনের মধ্যে অনুসন্ধানের নির্দেশ হাইকোর্টের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম


সাব- রেজিস্ট্রার মো. মনিরুল ইসলামের বিরুদ্ধে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ ১৫ কার্যদিবসের মধ্যে অনুসন্ধান শুরুর নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। গতকাল মঙ্গলবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি এসএম মনিরুজ্জামানের ডিভিশন বেঞ্চের দেয় এ আদেশ প্রকাশ করা হয়। আদেশ অনুযায়ী মনিরুল ইসলাম যাতে দেশত্যাগ করতে না পারেন সে বিষয়েও দুদকের চেয়ারম্যানকে ব্যবস্থা নিতে বলা হয়। গত ১০ অক্টোবর এ আদেশ দেন হাইকোর্ট।
রিটকারি গাজীপুর সদর সাব- রেজিস্ট্রি অফিসের দলিল লেখক মো. আফসারউদ্দিনের আইনজীবী কাজী ওবায়দুর রহমান জানান, আগামি ২০ থেকে ৩১ অক্টোবর পর্যন্ত অস্ট্রেলিয়ায় ভূমি রেজিস্ট্রেশন পদ্ধতি ও ব্যবস্থাপনা বিষয়ে এক প্রশিক্ষণ কর্মশালায় বাংলাদেশের ২০ জন সাব- রেজিস্ট্রারের অংশ নেয়ার কথা রয়েছে। ওই তালিকায় গাজীপুর সদরের সাব- রেজিস্ট্রার মো. মনিরুল ইসলামের নামও রয়েছে। আমরা সন্দিহান যে, ওই সাব-রেজিস্ট্রার দেশের বাইরে যেতে পারলে আর ফিরে আসবে কি-না। এর আগেও গত আগস্টে আইন পড়ার কথা বলে একবার লন্ডনে যাওয়ার চেষ্টা করেছিলেন তিনি। আইনজীবী জানান, জমির মূল্য কম দেখিয়ে কোটি কোটি টাকা রাজস্ব ফাঁকি দেন সাব রেজিস্ট্রার মনিরুল ইসলাম। এরকম অন্তত: ৩৯টি দলিল নমুনা হিসেবে রিটে উল্লেখ করা হয়েছে। গত ২৭ জুলাই দুদকে এ বিষয়ে অভিযোগ দাখিল করা হলেও সংস্থাটি এ পর্যন্ত কোনো ব্যবস্থা নেয়নি।
লালবাগে পিস্তলসহ ১৫ মামলার আসামি গ্রেফতার
স্টাফ রিপোর্টার : রাজধানীর পুরান ঢাকার লালবাগ এলাকা থেকে বিদেশী পিস্তলসহ ১৫ মামলার এক আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতার ওই আসামির নাম আল আমিন (৩০)। গত সোমবার রাতে র‌্যাব-১০ এর একটি দল তাকে গ্রেফতার করে।
র‌্যাব-১০ এর অধিনায়ক অ্যাডিশনাল ডিআইজি মোঃ কাইয়ুমুজ্জামান খান বলেন, গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে ১টি বিদেশী পিস্তল, ১টি ম্যাগাজিন, ২ রাউন্ড গুলি ও ৭০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। আল আমিনের বিরুদ্ধে রাজধানীর চকবাজার ও রমনা থানায় হত্যা, অস্ত্র, বিস্ফোরক আইন, আইনশৃঙ্খলা বিঘœ ও মাদকের মামলাসহ ১৫টি মামলা রয়েছে। র‌্যাব জানায়, আল আমিন একজন সংঘবদ্ধ সন্ত্রাসী দলের সদস্য। সে অবৈধ অস্ত্র ব্যবহার করে জনমনে ভীতি সঞ্চারের মাধ্যমে সন্ত্রাসী কর্মকা- ও মাদক ব্যবসা পরিচালনা করে আসেছ। তার বিরুদ্ধে লালবাগ থানায় একটি অস্ত্র ও মাদক আইনে মামলা করা হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন