শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রশাসনে প্রধান কাজ দক্ষ মানবসম্পদ তৈরি করা: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

প্রশাসনে শৃঙ্খলা ও আন্তরিকতার সাথে কাজ করতে সরকারী কর্মচারীদের প্রতি আহবান জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। জনপ্রশাসন মন্ত্রণালয়ের অন্যতম প্রধান কাজ দক্ষ মানবসম্পদ তৈরি করা ও তাদেরকে সঠিক স্থানে পদায়ন এবং সুনাম ধরে রাখারও আহবান জানান তিনি।
গতকাল মঙ্গলবার সচিবালয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ‘মাসের সেরা কর্মী’ হিসাবে নির্বাচিত কর্মচারিদের সনদ প্রদান অনুষ্ঠানে তিনি এ আহবান জানান। জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, অতিরিক্ত সচিব দুলাল কৃষ্ণ সাহা প্রমুখ।
প্রতিমন্ত্রী বলেন, সরকারের পলিসি বাস্তবায়নে দেশের কর্মচারিদের ভূমিকা অপরিসীম। দেশকে সামনের দিকে এগিয়ে নিতে সরকারী কর্মচারীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই, তাদেরকে সব সময় নিষ্ঠা ও আস্তরিকতার সাথে কাজ করতে হবে। তিনি বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের অন্যতম প্রধান কাজ দক্ষ মানবসম্পদ তৈরি করা ও তাদেরকে সঠিক স্থানে পদায়ন। তাই, এই মন্ত্রণালয়ে যারা কাজ করছেন তারা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। এ মন্ত্রণালয়ে যারা কর্মরত আছেন তারা অন্যান্য সকলের কাছে অনুকরণীয়। এজন্য, প্রতিমন্ত্রী তাদেরকে সততা ও নিষ্ঠার সাথে কাজ করে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সুনাম ধরে রাখারও আহবান জানান।
তিনি বলেন, বর্তমান সরকারের সময়ে শিক্ষা, স্বাস্থ্য. প্রশাসন, কৃষি, মানবসম্পদ উন্নয়নসহ প্রতিটি ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। এ ধারা অব্যাহত রেখে দেশকে সমৃদ্ধির দিকে আরো এগিয়ে নিতে হলে জনপ্রশাসনসহ সকল সরকারী কর্মচারীদের একযোগে কাজ করতে হবে।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্মচারিদের দাপ্তরিক কর্মে স্বীকৃতি প্রদানের মাধ্যমে সেবার গুণগত মান ও কর্মস্পৃহা বৃদ্ধি, ইতিবাচক প্রতিযোগিতার মনোভাব সৃষ্টি এবং আত্মোন্নয়নের লক্ষ্যে মাসের সেরা কর্মী নির্বাচন করা হচ্ছে। গ্রেড ১০ হতে গ্রেড ২০ এর তিন ক্যাটাগরির ৬ জন কর্মচারিকে এ বছরের জুলাই ও আগস্ট মাসের সেরা কর্মচারি হিসাবে নির্বাচন করা হয়। জুলাই মাসে প্রশাসনিক কর্মকর্তা মো. মনজুর রহমান সরকার, নাজির মো. আব্বাস উদ্দিন ও অফিস সহায়ক মো. আব্দুর রশিদ এবং আগস্ট মাসে প্রশাসনিক কর্মকর্তা মো. ওমর ফারুক, ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর সেলিম রেজা ও অফিস সহায়ক মফজল আহমদ সেরা কর্মচারী নির্বাচিত হন।
##

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন