শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ইনকিলাব অনলাইনে প্রকাশিত সংবাদের প্রতিবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৯, ৩:৩২ পিএম | আপডেট : ৪:৪১ পিএম, ১৬ অক্টোবর, ২০১৯

গত ১১ অক্টোবর ২০১৯ দৈনিক ইনকিলাব পত্রিকার অনলাইনে প্রকাশিত ‘‘অমিত সাহা উগ্রবাদী ইসকনের সদস্য’’ শীর্ষক সংবাদের প্রতিবাদ জানিয়েছে সনাতন ধর্মাবলম্বী হিন্দু সম্প্রদায়ের প্রতিনিধিত্বকারী আন্তর্জাতিক ধর্মীয় সংগঠন ইসকন কর্তৃপক্ষ। ১৪ অক্টোবর সংগঠনটির সাধারণ সম্পাদক শ্রী চারু চন্দ্র দাস ব্রহ্মচারী স্বাক্ষরিত এক প্রতিবাদলিপিতে এই প্রতিবাদ জানান। তিনি প্রকাশিত সংবাদটি মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট বলে দাবি করেন।

তিনি বলেন, ইসকন একটি অরাজনৈতিক ধর্মীয় ও সামাজিক সংগঠন। সারা বিশ্বে তথা বাংলাদেশে ইসকন কখনো কোন উগ্রপন্থী কাজে জড়িয়ে আছে তার কোনো নজির নেই। 

তিনি বলেন, অমিত সাহা অপরাধী কিনা এটি তদন্ত করে বের করে শাস্তির বিধান করার দায়িত্ব বিচার বিভাগের। কিন্তু বিষয় এটা নয়। বিষয় হলো অমিত শাহাকে ইসকনের সদস্য বলে উল্লেখ করে তা সংবাদপত্রের ছড়ানো ইসকনকে উগ্রবাদী আখ্যায়িত করা।কতিপয় সামাজিক যোগাযোগ মাধ্যমে অমিত সাহার ফেসবুক থেকে ইসকনের কোন পেজে লাইক দেওয়া ছিল। তার মানে কি সে ইসকনের সদস্য? ফেসবুকে বিভিন্ন সংস্থার অফিসিয়াল পেজ আছে। কোন পেজে লাইক দেওয়া মানে কি সেই সেই ওই সংস্থার সদস্য। নিশ্চয়ই না। এটা কারো ব্যক্তিগত পছন্দের ব্যাপার।

সুতরাং অমিত সাহা কখনো ইসকনের সদস্য ছিল না এবং সে যে ইসকন এর সদস্য নয় তা মধ্যে প্রমাণিত। আমরা এই সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন