বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সরকার ভুলে গেছে স্বৈরাচারদের ভাগ্যে কি পরিণতি ঘটেছে- মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৯, ৫:৫৭ পিএম

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার সারাদেশে ভয়ের সংস্কৃতি প্রতিষ্ঠা করেছে অভিযোগ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান আওয়ামী লীগ সরকার ভুলে গেছে যুগে যুগে নিষ্ঠুর স্বৈরাচারদের ভাগ্যে কি পরিণতি ঘটেছে। তিনি বলেন, বর্তমান ক্ষমতাসীন গোষ্ঠী আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে দেশে জুলুমের শাসন চালিয়ে যাচ্ছে। জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে অগণতান্ত্রিক পন্থায় জোর করে রাষ্ট্রক্ষমতা দখল করে দেশ শাসনের ফলে বর্তমান ভোটারবিহীন সরকারের কবল থেকে মুক্তি পেতে জনগণ আজ ঐক্যবদ্ধ।

গতকাল মঙ্গলবার সন্ধ্যা ৭ টায় ঢাকা মহানগর উত্তর বিএনপি’র সহ-সভাপতি ও মুক্তিযোদ্ধা রবিউল আউয়ালকে মিরপুর-২ নং থেকে গ্রেফতারের প্রতিবাদে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে বিরোধীদলীয় নেতাকর্মীদেরকে ধারাবাহিকভাবে নির্বিচারে গ্রেফতার করা হচ্ছে, অপহরণ, গুপ্তহত্যা, বিচার বহির্ভূত হত্যা ও নির্দয়ভাবে গুম করা হচ্ছে। সেই ধারাবাহিকতায় বিএনপি ঢাকা মহানগর উত্তর বিএনপি’র সহ-সভাপতি রবিউল আউয়ালকে গ্রেফতার করেছে অবৈধ সরকারের আইনশৃঙ্খলা বাহিনী। এই ধরণের অমানবিক গ্রেফতার, গুম ও খুন সরকার নিত্যদিনের ঘটনায় পরিণত করেছে।

তিনি বলেন, ৩০ ডিসেম্বরের আগের রাতে ভোট ডাকাতির মাধ্যমে ক্ষমতাসীন গোষ্ঠী জনগণকে ভীত সন্ত্রস্ত রেখে তাদের নিষ্ঠুর শাসন বলবৎ রাখতেই আইন শৃঙ্খলা বাহিনীকে দিয়ে বিরোধী নেতাকর্মীদের গ্রেফতারের মাধ্যমে ভয়ঙ্কর কর্মকান্ড চলমান রেখেছে। বিএনপি মহাসচিব অবিলম্বে রবিউল আউয়ালের সকল মিথ্যা মামলা প্রত্যাহারসহ তার নিঃশর্ত মুক্তির দাবি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন