শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

অন্ত:সত্ত্বা গৃহবধূ দোলা হত্যার আসামীরা জেল হাজতে, পরিবারের সন্তোষ প্রকাশ

কলাপাড়া(পটুয়াখালী)সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৯, ৭:০৯ পিএম

কলাপাড়ার আলোচিত অন্ত:সত্ত্বা গৃহবধূ দোলা হত্যা মামলার আসামীদের জামিন আবেদন না-মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক একেএম এমানুল করিম। বুধবার দুপুরে মামলার তারিখে আসামী সম্রাট কর্মকার, সাধনা রানী কর্মকার, বাবুল কর্মকার ও গবিন্দ কর্মকারকে আদালতে হাজির করা হয়। এসময় তারা জামিনের প্রার্থনা করলে পটুয়াখালী আবেদন নামঞ্জুর করে তাদের জেল হাজতে প্রেরন করার নির্দেশ দেন।

বিচারকের আদেশে স্বস্তি প্রকাশ করেছে নিহত দোলার স্বজনেরা। নিহত দোলার মা কল্পনা কর্মকার জানান, আমার মেয়ের হত্যাকারীরা আজ জেল হাজতে রয়েছে এতে আমার মেয়ের আত্মার শান্তি হয়েছে। তবে দ্রæত বিচারের মাধ্যমে এদের কঠিন শাস্তির দাবি জানান তিনি। তিনি আরো বলেন, এমন ভাবে সকল পাষন্ডরা শাস্তি পেলে দেশে নারী নির্যাতনের হার কমে আসবে।

এ বিষয়ে বাদী পক্ষের আইনজীবী এ্যাডভোকেট কমল দত্ত জানান, আসামী পক্ষ জামিনের আবেদন করলেও বিজ্ঞ বিচারক জামিন আবেদন না-মঞ্জুর করে তাদের জেল হাজতে প্রেরন করেছে। এতে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে। এই হত্যাকান্ডের সর্বোচ্চ শাস্তি প্রদান করা হলে আইনের প্রতি মানুষের শ্রদ্ধাবোধ বাড়বে বলে জানান তিনি।

উল্লেখ্য, বাবার কাছ থেকে যৌতুক এনে না দেয়ায় ২৪মে ৭ মাসের অন্ত:সত্ত¡া দোলা রানীকে পরিকল্পিতভাবে হত্যা করে স্বামী সম্রাট ও তার পরিবারের লোকজন। পরে হত্যাকে আত্মহত্যা বলে এলাকায় প্রচার করে। এ ঘটনায় ৩০ মে নিহত দোলার মা কল্পনা কর্মকার বাদী হয়ে পটুয়াখালী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে সম্রাট কর্মকার, সাধনা রানী কর্মকার, বাবুল কর্মকার ও গবিন্দ কর্মকার’র বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। ১৬ জুলাই আদালতে মামলার চার্জশীট জমা দেয় মামলার তদন্তকারী কর্মকর্তা আশাদুর রহমান। চার্জশীটে উল্লেখিত আসমীদের বিরুদ্ধে হত্যার প্রাথমিক সত্যতা পাওয়ার কথা উল্লেখ করা হয়েছে। চার্জশীট দাখিলের পর আসামীদের গ্রেফতারী পরোয়ানা জারি করে আদালত। এর প্রেক্ষিতে ২৭ জুন পুলিশ মামলার তিন নম্বর আসামী বাবুল কর্মকারকে গ্রেপ্তার করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন