ঢাকা, শুক্রবার , ১৫ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬, ১৭ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

খেলাধুলা

১৭ বছর বয়সেই ডাবল সেঞ্চুরি!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৯, ৭:৪৯ পিএম

ইতিহাসকে নতুন করে লিখেছেন ১৭ বছরের যশস্বী জাসওয়াল। সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে লিস্ট এ ক্রিকেটে ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে করেছেন রেকর্ড। চলতি বিজয় হাজারে ট্রফিতে ঝাড়খণ্ডের বিপক্ষে ১৫৪ বলে তিনি খেলেছেন ২০৩ রানের অনন্য এ ক্রিকেটীয় ইনিংস।
চলতি মৌসুমে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে দ্বিশতকের দেখা পেলেন এ মুম্বাই ওপেনার। জাসওয়ালের ১৫৪ বলের ইনিংসের ১৪০ রানই আসে বাউন্ডারি থেকে। ১৭ চার ও ১২ ছক্কায়। এক সপ্তাহেরও কম সময়ের আগে নতুন রেকর্ড গড়েন সাঞ্জু স্যামসন। অপরাজিত ছিলেন ২১২ রানে। গোয়ার বিপক্ষে কেরালার হয়ে এটিই তার প্রথম লিগ এ সেঞ্চুরি।
স্যামসনের এ ইনিংসটিই টুর্নামেন্টের সর্বোচ্চ। গত মৌসুমে সিকিমের বিপক্ষে উত্তরখণ্ডের বিপক্ষে ২০২ করা কর্ন বীর কৌশলকে টপকে যান তিনি। কৌশলের এ কৃতিত্ব টুর্নামেন্টের প্রথম ডাবল সেঞ্চুরি। স্যামসন ও কৌশলের সঙ্গে এবার এ তালিকায় যোগ দিলেন জাসওয়াল।
এই নিয়ে লিস্ট এ ক্রিকেটে নবম ডাবল সেঞ্চুরি হাঁকালেন ভারতীয় ব্যাটসম্যানরা। ওয়ানডেতে এসেছে পাঁচটি। যার তিনটিই করেছেন রোহিত শর্মা। একটি করে ডাবল সেঞ্চুরি আছে শচীন টেন্ডুলকার ও বীরেন্দর শেবাগের। এর বাইরে শিখর ধাওয়ান ২৪৮ রানের ইনিংস খেলেছেন ভারত ‘এ’ দলের হয়ে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন