ঢাকা, শনিবার , ১৬ নভেম্বর ২০১৯, ০১ অগ্রহায়ণ ১৪২৬, ১৮ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

শাহজালালে যাত্রীর জুতায় ইয়াবা

মাদকবিরোধী অভিযানে রাজধানীতে গ্রেফতার ৫৩

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

ঢাকার হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে ১২৮ পিস ইয়াবা ট্যাবলেটসহ মোহাম্মদ জাহাঙ্গীর আলম (৩৩) নামের এক যাত্রীকে আটক করা হয়েছে। গতকাল বুধবার ভোরে বিমানবন্দরে কর্মরত পুলিশের সিটি স্পেসাল ব্রাঞ্চের (সিটি-এসবি) সদস্যরা তাকে আটক করে। এদিকে, র‌্যাব ও পুলিশের পৃথক মাদকবিরোধী অভিযানে রাজধানী থেকে আরও ৫২ জনকে গ্রেফতার করা হয়েছে।
সিটি-এসবির বিমানবন্দর শাখা সূত্র জানায়, ভোরে মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুর যাওয়ার উদ্দেশ্যে বিমানবন্দরে আসেন জাহাঙ্গীর। বিজি-০৮২ ফ্লাইটে করে তার মালয়েশিয়ায় যাওয়ার কথা ছিল। কিন্তু এসবির গোপন সংবাদের ভিত্তিতে বর্হিগমনের বোডিং কাউন্টারের সামনে থেকে তাকে আটক করা হয়।

এরপর তার দেহ এবং সঙ্গে থাকা ব্যাগ তল্লাশি করে ব্যাগে থাকা জুতার ভেতর বিশেষ কায়দায় সাদা টেপ দিয়ে মোড়ানো অবস্থায় দুটি প্যাকেটে ১২৮ পিস ইয়াবা পাওয়া যায়। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে তাকে বিমানবন্দর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। জাহাঙ্গীর আলমের গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ায়।


পাথরবোঝাই ট্রাকসহ তিন মাদককারবারী গ্রেফতার
রাজধানীর দারুস সালাম এলাকা থেকে পাথরবোঝাই একটি ট্রাকসহ মাদক চক্রের তিন কারবারীকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতাররা হলো- বোরহান আলী (৩৫), শফিকুল ইসলাম কালু (৪৯) ও আসাদুজ্জামান (২৮)। গত মঙ্গলবার মধ্যরাতে র‌্যাব-৪ এর একটি দল অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে।

র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল বলেন, মাদক ব্যবসায়ীরা বিপুল পরিমাণ মাদকদ্রব্য নিয়ে দিনাজপুরের হিলি থেকে ঢাকায় আসছে এমন তথ্যের ভিত্তিতে সতর্ক অবস্থান নেয় র‌্যাব। র‌্যাব-৪ এর মেজর কাজী সাইফুদ্দিন আহমেদের দারুস সালাম থানাধীন নিউ ধানসিঁড়ি রেস্টুরেন্টের সামনে একটি পাথরবোঝাই ট্রাককে থামানো হয়। পরে সেটিতে তল্লাশী করে ২১১ বোতল ফেন্সিডিল, মাদক বিক্রিত নগদ ৩ হাজার ৩৫৫ টাকা, ৩টি মোবাইল ফোন ও পাথরবোঝাই ট্রাকটি জব্দ করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা দিনাজপুরের হিলি থেকে ফেন্সিডিল এনে রাজধানীর দারুস সালাম ও গাবতলীর বিভিন্ন জায়গায় পাইকারী ও খুচরা বিক্রি করার কথা স্বীকার করে। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে।

ডিএমপির অভিযানে গ্রেফতার ৪৯
রাজধানীতে মাদকবিরোধী অভিযান পরিচালনা করে মাদক বিক্রি ও সেবনের দায়ে ৪৯ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। গত মঙ্গলবার সকাল ৬টা থেকে গতকাল বুধবার সকাল ৬টা পর্যন্ত নগরীর বিভিন্ন থানা ও গোয়েন্দা বিভাগ এ অভিযান চালায়।
ডিএমপির সহকারী পুলিশ কমিশনার (মিডিয়া) মফিজুর রহমান পলাশ বলেন, নিয়মিত অভিযানের অংশ হিসেবে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে ২ হাজার ১৭২ পিস ইয়াবা ট্যাবলেট, ১৬৮.৭ গ্রাম হেরোইন, ২৫৫ গ্রাম ৭০ পুড়িয়া গাঁজা ও ৪৪ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩১টি মামলা করা হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন