শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কানাডার একটি দ্বীপ পুরস্কার পেলেন দুবাই প্রবাসী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৯, ৫:২৬ পিএম

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে বাবা-মাসহ ২০ বছর ধরে বসবাস করছিলেন পর্তুগিজ নাগরিক ব্রেন্ডন লোপেস। ভারতীয় বংশোদ্ভূত এই প্রবাসী চুক্তিতে কখনও বাড়ি ভাড়া করার চিন্তাও করতে পারেননি। অথচ একটি প্রতিযোগিতায় জিতে কানাডায় ছয় একর আয়তনের পুরো একটি দ্বীপের মালিকানা পেয়ে গেলেন তিনি।

চলতি বছরের এপ্রিলে আমিরাতের ডিজিটাল লাইফস্টাইল ব্যাংক এমিরেটস এনবিডি ‘লিভে’র সহায়তায় একটি ক্যাম্পেইন শুরু করে। এই ক্যাম্পেইনের অংশ হিসেবে লিভের ব্যবহারকারীদের মধ্যে সর্বোচ্চ লিভিয়ন পয়েন্টধারীদের প্রত্যেক মাসে বাছাই করা হয়। এছাড়াও বিক্ষিপ্তভাবে আরো ১৫ জনকে চূড়ান্ত পর্বের জন্য বাছাই করে কর্তৃপক্ষ। পরে ২০ প্রতিযোগীকে অনুষ্ঠিত হয় চূড়ান্ত পর্ব। এই পর্বে সবাইকে পেছনে ফেলে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন ভারতীয় বংশোদ্ভূত ওই প্রবাসী।

২৭ বছর বয়সী ব্রেন্ডন লোপেস পেশায় চলচ্চিত্র নির্মাতা ও ডিজে। পুরস্কার হিসেবে কানাডার কানাডার নোভা স্কোটিয়া অঞ্চলে অবস্থিত হলপয়েন্ট দ্বীপের মালিকানার পাশাপাশি এক লাখ আমিরাতি দিরহামও পেয়েছেন। দ্বীপটির আয়তন প্রায় পাঁচটি ফুটবল মাঠের সমান।

অনলাইনে পাওয়া তথ্য অনুযায়ী, বর্তমানে এই দ্বীপের বাজার মূল্য ৫০ হাজার থেকে এক লাখ মার্কিন ডলার। খালিজ টাইমসকে ব্রেন্ডন লোপেস বলেন, ‘এক লাখ আমিরাতি দিরহাম জয়ের পর আমার মাথায় প্রথম চিন্তাটা এসেছিল, সেটি হলো এই অর্থ দিয়ে আমি আত্মীয়-স্বজনদের সহায়তা করবো। কিন্তু দ্বীপের ব্যাপারে এখনও আমি নিশ্চিত নই কি করবো। আমার বয়স মাত্র ২৭ বছর। আমার বয়সী মানুষেরা এরকম একটি পুরো দ্বীপ পেলে কী করবে সেটিও আমার জানা নেই। আমার জীবনের বেশিরভাগ সময়ে নিজের জন্য একটি পুরো কক্ষ কখনও পাইনি।’ লোপেস এখন দ্বীপটি একনজর দেখার জন্য কানাডার নোভা স্কোটিয়া ভ্রমণের পরিকল্পনা করছেন। দ্বীপটি দেখার পর আসলে কি করবেন সেব্যাপারে সিদ্ধান্ত নেবেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন