ঢাকা, বৃহস্পতিবার , ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬, ১৬ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

জবিতে কুপিয়ে ‘শিবির’ বলে চালিয়ে দেয়ার চেষ্টা

জবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

জগন্নাথ বিশ^বিদ্যালয়ে (জবি) এক পক্ষকে চাপাতি দিয়ে কুপিয়ে ‘ছাত্রদল-শিবির’ বলে চালিয়ে দেয়ার ঘটনা ঘটেছে। এঘটনায় জড়িত দুজনকে আটকের পর জেলে পাঠানো হয়েছে।
জানা যায়, ফেসবুক মেসেন্জারে মেসেজের জের ধরে গত বুধবার বেলা ১টার দিকে জগন্নাথ বিশ^বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী আতিকুল ইসলাম, জাহাঙ্গীর হোসেন ও বাহা উদ্দিনকে বিশ^বিদ্যালয়ের টিএসসিতে ডেকে নিয়ে চাঁদা দাবি ও লাঞ্ছিত করে ফিন্যান্স বিভাগ ১১তম ব্যচের শিক্ষার্থী রিয়াদ ইবনে সাদাফ ও কবি নজরুল কলেজের শিক্ষার্থী সানবীর মাহমুদ ফয়সাল। এরপর বিকাল ৫টার দিকে বিশ^বিদ্যালয়ের টিএসসিতে চা খেতে গেলে রিয়াদ ইবনে সাদাফ ১৫-২০ জন নিয়ে আতিকুল, জাহাঙ্গীর ও বাহা’র উপর আবারও হামলা করে। এসময় ‘ছাত্রদল ও শিবির’ বলে চাপাতি দিয়ে আতিক ও জাহাঙ্গীরকে উপর্যুপুরি কোপাতে থাকে। এসময় অবস্থা বেগতিক দেখে আতিক ও জাহাঙ্গীর বিশ^বিদ্যালয় ক্যাম্পাসের দিকে পালাতে চাইলে সাদাফের নেতৃত্বে ১৫-২০ তাদেরকে প্রক্টর অফিসে নিয়ে যায়। এরপর বিশ^বিদ্যালয় প্রক্টর মোস্তফা কামাল পুলিশের সহায়তায় গুরুতর আহত অবস্থায় দুজনকে মিটফোর্ড হাসপাতালে পাঠান। এ ঘটনায় আতিকুল ইসলাম বাদি হয়ে বুধবার রাতে সুত্রাপুর থানায় একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করেন। এতে ফিন্যান্স বিভাগ ১১তম ব্যচের শিক্ষার্থী রিয়াদ ইবনে সাদাফ, কবি নজরুল কলেজের শিক্ষার্থী সানবীর মাহমুদ ফয়সাল, জগন্নাথ বিশ^বিদ্যালয় সমাজবিজ্ঞান বিভাগের ১১তম ব্যাচের আল সাদিক হৃদয়, ম্যানেজমেন্ট বিভাগ ১১তম ব্যাচের আল সাদিত জিয়ন, মার্কেটিং বিভাগ ১১তম ব্যাচের ফয়সাল, ম্যানেজমেন্ট বিভাগ ১০তম ব্যাচের আরাফাত ইসলাম, প্রানীবিদ্যা বিভাগ ১০ ব্যাচের আবু মুসা রিফাতের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ১৫-২০ জনের নামে এই মামলা দায়ের করা হয়েছে। এরপর বুধবার রাতে পুলিশ রিয়াদ ইবনে সাদাফ ও সানবীর মাহমুদ ফয়সালকে গ্রেফতার করে গতকাল বৃহস্পতিবার কোর্টে তুললে তাদের জেল হাজতে প্রেরণের আদেশ দেন মহানগর হাকিম জজ আদালত।

এ বিষয়ে বিশ^বিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামাল বলেন, ঘটনার পর দুই ছাত্রকে রক্তাক্ত অবস্থায় পুলিশের সহায়তায় হাসপাতালে পাঠানো হয়। এরপর প্রক্টরিয়াল বডি টিএসসিতে অভিযান চালিয়ে ঘটনায় ব্যবহৃত চাপতি উদ্ধার করেছে। আমরা বিশ^বিদ্যালয় প্রশাসন থেকে পুলিশ প্রশাসনকে বলেছি দোষীদের বিরুদ্ধে সর্বোচ্চ ব্যবস্থা নিতে।
সুত্রাপুর থানার ওসি কাজী ওয়াজেদ আলী বলেন, এই ঘটনায় একটি মামলার পর দুইজনকে গ্রেফতার করে আজ (বৃহস্পতিবার) কোর্টে পাঠানো হয়। বাকিদের ধরার চেষ্টা চলছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (10)
Amzad Hossain Khan ১৮ অক্টোবর, ২০১৯, ১:১৬ এএম says : 0
nothing new!!!!!
Total Reply(0)
Nur Mohammad ১৮ অক্টোবর, ২০১৯, ১:১৬ এএম says : 0
এটাই তাদের পেশা..
Total Reply(0)
Saiful Islam ১৮ অক্টোবর, ২০১৯, ১:১৬ এএম says : 0
অনিক হিন্দুধর্মের প্রকাশ করা ঠিক হয়নি সাংবাদিকদের! কারণ আওয়ামীলীগের মন্ত্রীদের প্রশ্ন করা হলে বলত সে শিবির থেকে আশা অনুপ্রবেশকারী।
Total Reply(0)
Nurul Islam ১৮ অক্টোবর, ২০১৯, ১:১৭ এএম says : 0
প্রথম থেকেই এসব করে আসছে ছাত্রলীগ অথচ এসব দেখার জনবান্ধব প্রসাসনের বড়ো অভাব এই দেশে
Total Reply(0)
Mohammad Mofijur Rahman ১৮ অক্টোবর, ২০১৯, ১:১৭ এএম says : 0
বিশ্ববিদ্যালয়ের ভিসি পদে কতগুলো ....কে বসানো হয়েছে। যারা ছাত্রদের নিরাপত্তা দিতে ব্যর্থ হচ্ছে। তারপরেও পদ আঁকড়ে বসে আছে।
Total Reply(0)
Isti Ahmed ১৮ অক্টোবর, ২০১৯, ১:১৮ এএম says : 0
হামলাকারীরা কি কোন রাজনৈতিক দলের কেউ জড়িত?
Total Reply(0)
Azmir Babu ১৮ অক্টোবর, ২০১৯, ১:১৮ এএম says : 0
এই স্বাধীনতার জন্যই কি ত্রিশ লক্ষ মুক্তিযোদ্ধা শহীদ হয়েছেন। আমার এই দীর্ঘ 30 বছর বয়সে আমি এইরকম অপরাধপ্রবণতা দেখিনি। একজন শিক্ষার্থী যদি তার ক্যাম্পাসেই নিরাপদ না থাকে তাহলে শিক্ষার্থীরা যাবে কোথায়।
Total Reply(0)
Ashraful Islam ১৮ অক্টোবর, ২০১৯, ১:১৮ এএম says : 0
‌কি বল‌বো বুঝ‌তে পার‌ছিনা,,,আমরাও হয়ত আবরার এর মত অস্বাভা‌বিক মৃত্যুর প্রহর গুন‌ছি!?
Total Reply(0)
Syed Enayet Hossain ১৮ অক্টোবর, ২০১৯, ১:১৮ এএম says : 0
এসব ঘটনা ঘটাচ্ছে দেশকে অস্হিতিশীল করতে এবং চলমান শুদ্ধি অভিযানকে স্হবির করতে। যেহেতু বর্তমান সময়ে ছাত্ররাজনীতি বলতে কিছু দেশে নাই। শুধু ক্ষমতাকে ধরে রাখতে দুর্ধর্ষ কাজ করছে। এই সব হিংস্র কাজ দেশের অগ্রযাত্রায় বড় প্রতিবন্ধকতা। সরকার বাহাদুর কঠোরহস্তে দমন করুন।
Total Reply(0)
Shariful Islam ১৮ অক্টোবর, ২০১৯, ১:১৯ এএম says : 0
ছাত্রদল এবং ছাত্রশিবির হলেই কি বৈধ হয়ে যাবে?
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন