শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারতের সাম্প্রদায়িক আচরণ পাকিস্তানের জন্য হুমকি : পাক পররাষ্ট্রমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৯, ২:৪৪ পিএম

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি বলেছেন ভারতের সাম্প্রদায়িক আচরণ আঞ্চলিক স্থিতিশীলতার জন্য হুমকি স্বরূপ। গতকাল বৃহস্পতিবার (১৭ অক্টোবর) ইসলামাবাদের এয়ার ইউনিভার্সিটিতে বক্তব্য দেওয়ার সময় এমন মন্তব্য করেন তিনি।
পাকিস্তানের গণমাধ্যম ডন এক প্রতিবেদনে জানিয়েছে, এয়ার ইউনিভার্সিটিতে বক্তব্য দেওয়ার সময় পাক পররাষ্ট্র নীতি নিয়ে কথা বলেছেন শাহ মাহমুদ কোরেশি। এ সময় ভারত প্রসঙ্গে অনেক কথা বলেন তিনি।
পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, ভারতের সাম্প্রদায়িক আচরণ পাকিস্তানের জন্য হুমকির। শুধু তাই নয়, পুরো অঞ্চলের জন্যই এটা হুমকি স্বরূপ। দক্ষিণ এশিয়ার শান্তি বাধাগ্রস্ত হচ্ছে অস্ত্র প্রতিযোগিতার কারণে।
এ সময় ভারতের আক্রমণাত্মক আচরণের সমালোচনা করে তিনি বলেন, ভারত নিউক্লিয়ার বø্যাকমেইলিংয়ে যুক্ত হচ্ছে, উত্তেজনা থামানোর কৌশলগত প্রস্তাব প্রত্যাখ্যান করছে এবং আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের বিষয়গুলো এড়িয়ে যাচ্ছে।
শাহ মাহমুদ কোরেশি বলেন, ভারতের সাম্প্রদায়িক আচরণ আঞ্চলিক স্থিতিশীলতার জন্য বিপদজনক এবং পাকিস্তানের নিরাপত্তার জন্য হুমকিস্বরূপ। ভারত এখন অস্ত্রের প্রতিও মনোযোগী হয়েছে বলে উল্লেখ করেছেন তিনি।
পাক পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা সংযম এবং দায়িত্বশীলতায় বিশ্বাসী। আমরা অস্ত্র প্রতিযোগিতায় নামছি না। তবে পার্শ্ববর্তী দেশের কারণে আমাদের নিরাপত্তার যে বিষয়গুলো আছে সেগুলোতে আমরা যথেষ্ট মনোযোগী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Mohammed Kowaj Ali khan ১৯ অক্টোবর, ২০১৯, ৭:৪১ এএম says : 0
আপনাদের কারণে আজ ভারত ....। যেমন কুকুর তেমন মুগুর প্রয়োজন। মুলতো যদি ভারতকে সায়েস্থা করা হইতো তবে আজ মুদি ... সন্ত্রাসী হইতো না । এখনও সময় আছে মুদিকে ধরিয়া ... করেন । ইনশাআল্লাহ। সব কিচু ঠিক হইয়া যাইবে। ইনশাআল্লাহ।
Total Reply(1)
Pakistani premik ২২ অক্টোবর, ২০১৯, ৭:১২ পিএম says : 4
?????**???, ????? ????????? ????? ???? ??? ???? ????? ???????? ???? ?? ????? ???? ??? ?????? ????? ??? ?????? ?? ?????? ????? ????, ?????? ??????? ???? ?? ???? ??? ????? ??? ?? ????? ?? ??? ?? ???? ???? ???? ???? ????? ??????
... premik ২২ অক্টোবর, ২০১৯, ৭:১২ পিএম says : 0
দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন। সম্পূর্ণ ভুল।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন