শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

নেতৃত্ব হারালেন সরফরাজ

টেস্ট ও টি-টোয়েন্টি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

আলোচনা ছিল। গুঞ্জণও ছিল। এবার এলো আনুষ্ঠানিক ঘোষণা। নভেম্বর মাসে পাকিস্তান দলের অস্ট্রেলিয়া সফরের আগেই টেস্ট ও টি-টোয়েন্টির অধিনায়কত্ব হারালেন সরফরাজ আহমেদ। গতকাল পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) বিবৃতিতে অবশ্য জানানো হয়েছে, ফর্মহীনতার কারনেই তিনি বরখাস্ত হয়েছেন। এমনকি আসন্ন সফরের দলেও নেই চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ী অধিনায়ক।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন্সশিিেপর অংশ হিসেবে অস্ট্রেলিয়া সফরের নেতৃত্ব দেবেন ব্যাটসম্যান আজহার আলী। এই সফরের টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসেবে মনোনীত হয়েছেন বাবর আজম। আগামী বছর অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত তিনি নেতৃত্বে থাকবেন।
বর্তমান কোচ ও প্রধান নির্বাচক মিসবাহ উল হকের অবসরের পর দলের নেতৃত্ব পান সরফরাজ। ৩২ বছর বয়সী এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের অধীনে ১৩ টেস্ট খেলে মাত্র ৪টি জয়ের স্বাদ পায় পাকিস্তান, হারে ৮টিতে।

ইংল্যান্ডে গত বিশ্বকাপে আগেভাগে বিদায়ের পর থেকে অধিনায়কত্ব হারানোর শঙ্কায় ছিলেন সরফরাজ। কিন্তু বিশ্বকাপের পর দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে নেতৃত্ব ধরে রেখেছিলেন। অধিনায়কত্ব হারানোর পর তিনি বলেছেন, ‘শীর্ষ পর্যায়ে পাকিস্তানকে নেতৃত্ব দিতে পারা ছিল অনেক সম্মানের। এই যাত্রায় আমাকে সহায়তা করার জন্য আমার সব সতীর্থ, কোচ ও নির্বাচকদের ধন্যবাদ জানাই। আর আজহার আলী, বাবর আজম ও পাকিস্তান ক্রিকেট দলকে শুভ কামনা। আশা করি তারা অনেক শক্তিশালী দল হয়ে উঠবে।’

পিসিবি সভাপতি এহসান মানি জানান, ‘সরফরাজকে বরখাস্ত করার সিদ্ধান্ত ছিল খুব কঠিন। কিন্তু দলের বৃহত্তর স্বার্থে সিদ্ধান্তটা নিতেই হলো।’

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন