শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

‘মোবাইল আসক্তি থেকে বেরিয়ে আসতে হবে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, আমাদের তরুণ প্রজন্মকে মোবাইল- অ্যাপসের আসক্তি থেকে বের হয়ে আসতে হবে। ঘর থেকে বেরিয়ে এসে আমাদের মাঠে থাকতে হবে, খেলাধুলা করতে হবে। সাইক্লিং করতে হবে বা ম্যারাথনের আয়োজন করতে হবে। গতকাল শুক্রবার সকাল সাড়ে ৮টায় হাতিরঝিল অ্যাম্ফিথিয়েটারের সামনে এক মাদকবিরোধী দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
হাতিরঝিল অ্যাম্ফিথিয়েটারের সামনে থেকে মাদকের বিরুদ্ধে সচেতনতা গড়ে তোলার জন্য জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল আয়োজিত ৫ কিলোমিটার দীর্ঘ ‘রান ফর ব্রেকিং ড্রাগস’ শিরোনামের ম্যারাথন দৌড়ে প্রায় ৪০০ দৌড়বিদ অংশ নেন।
এসময় মেয়র বলেন, আলাদা সাইকেল লেনের জন্য আমরা রাজধানীর আগারগাঁওয়ে প্রায় ১০ কিলোমিটার এক্সক্লুসিভ সাইকেল লেন করতে যাচ্ছি। এটি আমাদের যারা সাইক্লিং করেন, তাদের জন্য বড় একটি ম্যাসেজ। ওখানে কিন্তু সবাই সাইকেল ভাড়াও পাবেন। সেখানে অ্যাপসের মাধ্যমে সাইকেল পাওয়া যাবে। এই সকল সুযোগ-সুবিধা কিন্তু আমরা করে দেব এই সাইকেল লেনে যেন সবাই সাইক্লিংয়ে আকৃষ্ট হয়।
তিনি বলেন, এমন ম্যারাথনের মতো অনেক আয়োজন-প্রোগ্রাম আমাদের করা উচিত। আমরা চাচ্ছি অন্যান্য বড় রাস্তায়ও সাইক্লিং বা ম্যারাথনের আয়োজন হোক। উত্তরার রাস্তাঘাট অনেক বড় এবং প্রসস্থ কিন্তু ওখানে ফুটপাত দখল হয়ে যাচ্ছে, সঙ্গে রাস্তা দখল হয়ে যাচ্ছে। আমাদের তরুণ প্রজন্মকে এ ধরনের অনুষ্ঠান করে বা প্রোগ্রাম করে এগিয়ে আসা উচিত যেন আমাদের রাস্তা ফুটপাত দখল না হয় সে বিষয়ে সচেতন করা যায়।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- এফবিসিসিআই এর সদস্য আমজাদ হোসেন, জেসিআই ন্যাশনালের প্রেসিডেন্ট ইরফান ইসলাম, ভাইস প্রেসিডেন্ট সামির ওবায়েদ, নুসরাত করিম তনিমা প্রমুখ।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
দীনমজুর কহে ১৯ অক্টোবর, ২০১৯, ১১:৩৯ এএম says : 0
ডি এন সি সি মেয়র খুব ভাল কথাই বলেছেন।মোবাইল অ্যাপস তরুন সমাজ কে ধংসকরছে।একসময় সিনেমার পোষ্টার আর ভিউকার্ডে অশ্লিল বেহায়াপনা কুরচিপুর্ন চিত্র প্রর্দশনের বিরুদ্ধ বিষঁধাগার করে জ্বালাময়ী বক্ত্রিতা করেছি।এসব পর্নগ্রাফির অবাধ বাজার যারা স্রিষ্টি করত তাদের সাস্তিদাবী করেছি।কিন্তু আজ কি হচ্চে মোবাইলে?এর জন্য দায়ীকে? কে দেবে জবাব??
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন