মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাণীশংকৈলে কাঁচা রাস্তা পাকা করণে অনিয়ম দুর্নীতির অভিযোগ

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৯, ১০:০৭ এএম

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে রাস্তাঘাট উন্নয়নের নামে চলছে লাগামহীন অনিয়ম দুর্নীতি। কাঁচা রাস্তা পাকা করণের কাজটি ঠিকাদার লেবার সর্দারের কাছে বিক্রি করে দেয়। এবার লেবার সর্দার ঠিকাদার সেজে কাঁচা রাস্তাটি পাকা করণে অনিয়ম করলে কাজটি বন্দ করে দেয় এলাকার জনগণ। এমন অভিযোগ উঠেছে ঠিকাদারের বিরুদ্ধে।
জানাগেছে, চলতি অর্থ বছরে উপজেলার আমজুয়ান নামক এলাকায় এলজিইডি কর্তৃক এক কিলো কাঁচা রাস্তা পাকা করণের টেন্ডার হয়েছে। টেন্ডারে কাজটি পায় এসএম সাদেকুল ইসলাম জুয়েল ঠিকাদার তার কাছ থেকে সিদ্দিক মিস্ত্রী নামে এক ব্যক্তি কিনে নেয় বলে এলজিইডি সূত্রে জানা গেছে। সিদ্দিক বলেন,কাজটি কিনে নেননি তবে ঠিকাদারের প্রতিনিধি হিসাবে কাজ করছেন, তবে তিনি অনিয়মের কথাটি শিকার করেছেন।

সরেজমিনে তদন্তকালে ওই এলাকার খায়রুল, জয়নাল, জীবন, মাসুদ, রায়হান, সইফুল সহ অন্যান্ন স্থানীয়রা জানান, সিদ্দিক মিস্ত্রী প্রভাব খাটিয়ে ঠিকাদার সেজে রাস্তায় বালুর জায়গায় লালমাটি দিয়ে কাজ করে। এ সময় কাজে বাঁধা দেয় স্থানীয়রা। এমন খবর জানতে পেরে সংশ্লিষ্ট প্রকৌশলী ঘটনা স্থল পরিদর্শন করে ঘটনার সত্যতা পায়। পরে তিনি ঠিকাদারের প্রতিনিধি সিদ্দিক মিস্ত্রীকে মাটি সরিয়ে বালি দেওয়ার নির্দেশ দেন।

এদিকে এলাকাবাসী জানিয়েছেন, দীর্ঘ ২ মাস যাবৎ রাস্তাটি খনন করে ফেলে রেখেছে, এতে করে রাস্তার ২ পাশের বসবাসকারি মানুষগুলো দূর্ভোগের স্বীকার হয়েছেন। কাজ শুরু করতে না করতেই দূর্নীতির ছুয়া লেগেছে রাস্তাটিতে। এমন অভিযোগ করলেন ভুক্তভোগীরা।

প্রকৌশলী তারেক বীন ইউসুব ঘটনার সত্যতা শিকার করে বলেন, ইতো মধ্যে ঘটনা স্থল পরিদর্শন করে রাস্তা থেকে মাটি অপসারণ করে বালি দিয়ে সঠিক ভাবে কাজ করার জন্য ঠিকাদারকে বলেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন