বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আটক ফাইজুল্লাহ ১০ দিনের রিমান্ডে, ৬ জনের বিরুদ্ধে মামলা

মাদারীপুরে শিক্ষককে কুপিয়ে হত্যা চেষ্টা

প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৬, ১২:০০ এএম

মাদারীপুর জেলা  সংবাদদাতা : মাদারীপুরের সরকারি নাজিমউদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের গণিত বিভাগের প্রভাষক রিপন চক্রবর্তীকে কুপিয়ে মারাত্মক জখম করে হত্যার চেষ্টার ঘটনায় গ্রেফতারকৃত গোলাম ফাইজুল্লাহকে ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। গতকাল শুক্রবার মামলার তদন্তকারী অফিসার এসআই আবদুল বারেক আসামি ফাইজল্লাহকে ১৫ দিনের রিমান্ডে নেয়ার জন্য আবেদন করলে মাদারীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ সাইদুর রহমান শুনানী শেষে বিকাল পৌনে ৪টায়  ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
এদিকে এ ঘটনায় মাদারীপুর সদর থানার এসআই আইয়ুব আলী বাদী হয়ে গোলাম ফাইজুল্লাহ ফাহিমসহ ৬ জনের নাম  উল্লেখ করে সদর থানায় প্রভাষক হত্যার চেষ্টার অভিযোগে একটি মামলা দায়ের করেন। মামলার অন্য আসামিরা হলো তাকসিন সালমান ওরফে সামিল (২০), শাহরিয়ার হোসেন পলাশ (২০), মেজবাহ (১৯), রায়হান (২০), জাহিন (২০)। এছাড়াও অজ্ঞাত একাধিক আসামি করা হয়েছে। চাপাইনবাবগঞ্জের দীঘিয়াপাড় গ্রামের গোলাম ফারুকের ছেলে গ্রেফতারকৃত গোলাম ফাইজুল্লাহর ঠিকানা ব্যতীত অন্য আসামিদের সঠিক ঠিকানা নিদিষ্টকরনে বিশেষ বার্তা মারফত সংগ্রহের মাধ্যমে নিশ্চিত হবার চেষ্টা চালাচ্ছে পুলিশ।   
পুলিশের তদন্তে নির্ভরযোগ্য একটি সূত্র জানায়, প্রভাষক রিপন চক্রবর্তী উপর হামলার ঘটনায় দুই গ্রুপ অংশগ্রহণ করে। এতে সরাসরি অংশ নেয় গোলাম ফাইজুল্লাহ ফাহিম এবং তাকসিন সালমান তাছবীর ওরফে সামিল (২০), শাহরিয়ার হোসেন পলাশ (২০)। বাকিরা ব্যাকআপ টিম হিসেবে কাজ করে। আরো জানা গেছে, তাদের উদ্দেশ্যে ছিল মাদারীপুরের টার্গেট কিলিং শেষ করে অন্য জেলায় একই ধরনের মিশন সার্থক করা। তবে গোলাম ফাইজুল্লাহ ফাহিম জনতার হাতে আটক হওয়ায় তাদের মিশন ব্যর্থ হয়।
এদিকে হামলায় আটক ফাহিমকে নিয়ে বুধ ও বৃহস্পতিবার দুই দিন কয়েক দফা অভিযান চালানো হয়েছে। এতে বিশেষ কোন তথ্য বেড়িয়ে না আসলেও এই অভিযান অব্যাহত থাকবে বলে পুলিশ জানায়। এছাড়া মাদারীপুর সদর থানা থেকে ১২ সদস্যের একটি টিমসহ একাধিক গোয়েন্দা সংস্থা মাঠে কাজ করছে।
মাদারীপুর সদর থানার ওসি জিয়াউল মোর্শেদ জানান, জিজ্ঞাসাবাদে ফাহিম বিভিন্ন নিষিদ্ধ জঙ্গি সংগঠনে জড়িত থাকার কথা বলেছে।
উল্লেখ্য, বুধবার বিকেল ৫টার দিকে সরকারি নাজিমউদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের সামনের কলেজের প্রভাষক রিপন চক্রবর্ত্তীর ভাড়া বাসায় হামলা চালায় ৩ জন দুর্বৃত্ত। এ সময় ধারালো অস্ত্র দিয়ে তাকে কুপিয়ে জখম করে পালিয়ে যায়। প্রভাষকের চিৎকারে এলাকাবাসী এগিয়ে আসলে পালিয়ে যাবার সময় গোলাম ফাইজুল্লাহ ফাহিম (২০) নামে একজনকে আটক করে পুলিশে সোর্পদ করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন