শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

রানীশংকৈলে রাস্তা সংস্কারে অনিয়মের অভিযোগ

মো. আশরাফুল আলম, রানীশংকৈল (ঠাকুরগাঁও) থেকে | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে রাস্তাঘাট উন্নয়নের নামে চলছে লাগামহীন অনিয়ম দুর্নীতি। কাঁচা রাস্তা পাকা করণের কাজটি ঠিকাদার লেবার সর্দারের কাছে বিক্রি করে দেয়। এবার লেবার সর্দার ঠিকাদার সেজে কাঁচা রাস্তাটি পাকাকরণে অনিয়ম করলে কাজটি বন্ধ করে দেয় এলাকার জনগণ। এমন অভিযোগ উঠেছে ঠিকাদারের বিরুদ্ধে।

জানা যায়, চলতি অর্থ বছরে উপজেলার আমজুয়ান নামক এলাকায় এলজিইডি কর্তৃক এক কিলোমিলিটার কাঁচা রাস্তা পাকা করণের টেন্ডার হয়েছে। টেন্ডারে কাজটি পায় এস এম সাদেকুল ইসলাম জুয়েল ঠিকাদার তার কাছ থেকে সিদ্দিক মিস্ত্রী নামে এক ব্যক্তি কিনে নেয় বলে এলজিইডি সূত্রে জানা গেছে।

সিদ্দিক বলেন, কাজটি কিনে নেননি তবে ঠিকাদারের প্রতিনিধি হিসাবে কাজ করছেন, তবে তিনি অনিয়মের কথাটি শিকার করেছেন।
সরেজমিনে তদন্তকালে ওই এলাকার খায়রুল, জয়নাল, জীবন, মাসুদ, রায়হান, সইফুলসহ অন্যান্য স্থানীয়রা জানান, সিদ্দিক মিস্ত্রী প্রভাব খাটিয়ে ঠিকাদার সেজে রাস্তায় বালুর জায়গায় লালমাটি দিয়ে কাজ করে। এ সময় কাজে বাঁধা দেয় স্থানীয়রা। এমন খবর জানতে পেরে সংশ্লিষ্ট প্রকৌশলী ঘটনাস্থল পরিদর্শন করে ঘটনার সত্যতা পায়। পরে তিনি ঠিকাদারের প্রতিনিধি সিদ্দিক মিস্ত্রীকে মাটি সরিয়ে বালি দেওয়ার নির্দেশ দেন।

এদিকে এলাকাবাসী জানিয়েছেন, দীর্ঘ ২ মাস ধরে রাস্তাটি খনন করে ফেলে রেখেছে, এতে করে রাস্তার ২ পাশের বসবাসকারি মানুষগুলো দুর্ভোগের স্বীকার হয়েছেন। কাজ শুরু করতে না করতেই দুর্নীতির ছোয়া লেগেছে রাস্তাটিতে। এমন অভিযোগ করলেন ভুক্তভোগীরা।
প্রকৌশলী তারেক বীন ইউসুব ঘটনার সত্যতা শিকার করে বলেন, ইতোমধ্যে ঘটনাস্থল পরিদর্শন করে রাস্তা থেকে মাটি অপসারণ করে বালি দিয়ে সঠিক ভাবে কাজ করার জন্য ঠিকাদারকে নির্দেশ দিয়েছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন