মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সড়কে নিথর ১৪ প্রাণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

সড়ক দুর্ঘটনায় ১৪ জন নিহত হয়েছে। গত বৃহস্পতিবার সন্ধ্যা থেকে গতকাল সন্ধ্যা পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে ঝিনাইদহে ট্রাক-মাহেন্দ্র সংঘর্ষে ৩ নারী, সিলেটে ২ শিশু, বরিশালে মা-ছেলে, হবিগঞ্জে চালক-হেলপার, নান্দাইলে স্কুলছাত্রসহ ২, ফরিদপুরে ইজিবাইক চালক, রাজশাহীতে যুবলীগ নেতা ও নীলফামারীতে এক বৃদ্ধা।
ঝিনাইদহ : ঝিনাইদহে ট্রাকের সঙ্গে সংঘর্ষে মাহেন্দ্রর তিন নারী যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও নয়জন। গতকাল দিকে সদর উপজেলার লাউদিয়া নামক স্থানে ঝিনাইদহ-যশোর মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে। তিনি হলেন সদর উপজেলার গড়িয়ালা গ্রামের আলাউদ্দিনের স্ত্রী পলি খাতুন (৩৫)। তবে অপর দুই নারীর পরিচয় পাওয়া যায়নি। আহতরা হলেন শহরের ব্যাপারি পাড়ার রাজু আহম্মেদ, রিহান উদ্দিন, সাব্বির হোসেন, কাঞ্চননগর এলাকার আবির হোসেন, লাউদিয়া এলাকার রাজা মন্ডল, গড়িয়ালা গ্রামের আব্দুর রহিম, মনছুর আলীসহ আরও দুইজন।
ঝিনাইদহ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার দিলীপ কুমার সরকার জানান, ঝিনাইদহ থেকে যাত্রীবাহী মাহেন্দ্রটি কালীগঞ্জের দিকে যাচ্ছিল। পথে লাউদিয়া নামক স্থানে পৌঁছালে পেছন থেকে আসা বালু বোঝাই একটি ট্রাক মাহেন্দ্রটিকে ধাক্কা দিয়ে পাশের একটি দোকানে ঢুকে পড়ে। এতে ঘটনাস্থলে মাহেন্দ্রের যাত্রী পলি খাতুন নিহত হন। আহতদের উদ্ধার করে সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক আরও দুই নারীকে মৃত ঘোষণা করেন।
সিলেট : সিলেটের বিয়ানীবাজারে দুটি সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে দুই শিশু নিহত হয়েছে। এ ঘটনায় আরও তিন যাত্রী আহত হয়েছেন। গতকাল দুপুর ১২টার দিকে উপজেলার চারখাই ইউনিয়নের কামার গ্রামে এ দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি।
স্থানীয় সূত্রে জানা গেছে, বিয়ানীবাজার থেকে ছেড়ে আসা একটি সিএনজিচালিত অটোরিকশা চারখাই ইউনিয়নের কামার গ্রামে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা আরেকটি অটোরিকশার সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই দুই শিশু নিহত হয়। স্থানীয়রা আহত তিনজনকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতলে পাঠিয়েছে।
বরিশাল : বরিশাল নগরীর সগরদী এলাকায় অ্যাংকর সিমেন্ট কোম্পানির একটি ট্রাকের ধাক্কায় মাহেন্দ্র যাত্রী মা ও ছেলে নিহত হয়েছেন। এতে মাহেন্দ্রের আরও তিন যাত্রী আহত হয়েছেন। গতকাল দিকে বরিশাল-ঢাকা মহাসড়কের সাগরদী ব্রিজের ঢালে এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার আমিরাবাদ এলাকার মালেক হাওলাদারের স্ত্রী দেলোয়রা বেগম (৬৫) ও তার ছেলে শিপন হাওলাদার (৩৫)। আহতরা হলেন মো. আনিস (৪২), মো. স্বপন (৫০) ও মোর্শেদা বেগম (৩০)। আহতদের বাড়িও নলছিটি উপজেলায় বলে জানিয়েছে পুলিশ। আহতদের উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
শেবাচিম হাসপাতালে দায়িত্বরত কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) এ বি নাজমুল আহতদের বরাত দিয়ে জানান, অ্যাংকর সিমেন্ট কোম্পানির একটি ট্রাক (বরিশাল মেট্রো ড-১১-০০৪২) রূপাতলী বাস টার্মিনালের দিকে যাচ্ছিল। অন্যদিকে মাহেন্দ্রটি (বরিশাল থ-১১-০০১৭) রূপাতলী থেকে লঞ্চঘাটের দিকে যাওয়ার সময় ট্রাকটি মাহেন্দ্রটিকে ধাক্কা দিলে সেটি দুমড়ে-মুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই মাহেন্দ্রের যাত্রী দেলোয়রা বেগম নিহত হন। দেলোয়রা বেগমের ছেলে শিপন হাওলাদারসহ আরও চার যাত্রী আহত হন। আহতদের উদ্ধার করে শেবাচিম হাসপাতালে নেয়া হলে সেখানে দুপুর দেড়টার দিকে শিপন হাওলাদার মারা যান।
হবিগঞ্জ : হবিগঞ্জের বাহুবলে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে একটি ট্রাকের চালক ও হেলপার নিহত হয়েছেন। এ ঘটনায় অন্য ট্রাকটির চালকও গুরুতর আহত হয়েছেন। শনিবার ভোররাত ৩টার দিকে ঢাকা ও সিলেট মহাসড়কের মৌচাক নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে ট্রাকের বডি কেটে দুইজনের লাশ উদ্ধার করেছে। আহত অপর ট্রাকের চালককে উদ্ধার করে গুরুতর অবস্থায় স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় ওই মহাসড়কে প্রায় দুই ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ ছিল বলেও জানান তিনি।
নান্দাইল (ময়মনসিংহ) : ময়মনসিংহের নান্দাইল উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় এক স্কুলছাত্রসহ ২ জন নিহত হয়েছেন। গতকাল শনিবার উপজেলার নান্দাইল-হোসেনপুর সড়কে ও নান্দাইল বাজারে এ দুর্ঘটনা ঘটনা ঘটে।
জানা যায়, সকালে নান্দাইল-হোসেনপুর সড়কে উপজেলার আচারগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২য় শ্রেণির ছাত্র ফারদিন ইসলাম (৮) একটি ইজিবাইকের চাপায় গুরুতর আহত হয়। পরে আহত ফারদিনকে নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। ঘটনার পরপরই ইজিবাইক চালক পালিয়ে যায়। নিহত ছাত্র আচারগাঁও গ্রামের কৃষক ফাইজুল মিয়ার ছেলে। এ ঘটনায় উত্তেজিত ছাত্র-জনতা প্রায় দুই ঘণ্টা নান্দাইল-হোসেনপুর সড়ক অবরোধ করে বিচার দাবি করে। পরে নান্দাইল মডেল থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে জনতাকে বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
অপরদিকে নান্দাইলের ভাটি সাভার গ্রামের মো. দুলাল মিয়া (৫৬) নামে এক ব্যক্তি রিকশা যোগে বাড়ি থেকে নান্দাইল বাজারে আসার পথে হঠাৎ রিকশা থেকে পড়ে মাথায় আঘাতপ্রাপ্ত হন। পরে তাকে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহতের ভাই সুজন বাদী হয়ে নান্দাইল মডেল থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করেছেন।
ফরিদপুর : ফরিদপুর-বরিশাল মহাসড়কের ভাঙ্গা বিশ্বরোড চৌরাস্তা মোড়ে গতকাল শনিবার সকালে সড়ক দুর্ঘটনায় ইজিবাইকচালক কুদ্দুস ফকির (৫০) নিহত হয়েছেন। কুদ্দুস ফকির ভাঙ্গা উপজেলার তুজারপুর ইউনিয়নের চারাইলদাহ গ্রামের শুকুর ফকিরের ছেলে।
এ সময় ইজিবাইকের ভেতরে থাকা ২ যাত্রী গুরুতর আহত হন। তাদের প্রথমে ভাঙ্গা ও পরে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ভাঙ্গা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতাউর রহমান জানান, উপজেলার জান্দি বাজার থেকে যাত্রী নিয়ে ভাঙ্গার উদ্দেশে ইজিবাইকটি রওনা দেয়। ভাঙ্গা বিশ্বরোড চৌরাস্তা মোড়ে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা ট্রাকের ধাক্কায় ঘটনাস্থলেই ইজিবাইকচালক কুদ্দুস ফকির মারা যান।
নীলফামারী : নীলফামারীতে সড়ক দুর্ঘটনায় আলিমন বেওয়া (৫৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে। গত শুক্রবার রাত ৮টার দিকে পঞ্চপুকুর-কচুকাটা সড়কের আরাজি মানুষমারা এলাকায় এই ঘটনা ঘটে। এ সময় আহত হন নিহতের নাতনি কলেজছাত্রী হাবিবা আকতার। তাকে নীলফামারী আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত আলিমন পঞ্চপুকুর চ্যঙমারী গ্রামের বাসিন্দা।
বাঘা (রাজশাহী) : রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক জামরুল ইসলাম (২৫) সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। গতকাল রাজশাহী মেডিকেল কলেজ হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। জামরুল আড়ানী পৌরসভার হামিদকুড়া গ্রামের মরহুম আফাজ উদ্দিনের ছেলে। জামরুলের মৃত্যুতে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন