শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

পিএসজিতে বিধ্বস্ত নয় জনের নিস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

প্রথমার্ধে আনহেল ডি মারিয়ার জোড়া গোলে এগিযে ছিল পিএসজি। তবে দ্বিতীয়ার্ধে গানাগোর গোলে লড়াইয়ের আভাস দিচ্ছিলো স্বাগতিক নিস। কিন্তু ম্যাচের ২৪ মিনিটের পর ৭৪ মিনিটে হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় ভিলিও সিপিয়াকে। তিন মিনিট পর সরাসরি লাল কার্ড দেখেন ক্রিস্তোফ। এরপর খেই হারিয়ে ফেলে স্বাগতিকরা। এরপর উল্টোআরো দুটি গোল হজম করতে হয় নয়জনের দলে পরিণত হওয়া নিসকে।

চোটের জন্য দলের ছিলেন না দলের বড় তারকা ও বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার নেইমার। শুরুর একাদশে চোটের সমস্যার কারনে খেলতে পারেননি কিলিয়ান এমবাপে ও এডিনসন কাভানি। তবে চোট আক্রান্ত দলে অভিজ্ঞ ফুটবলার আনহেল ডি মারিয়ার জোড়া গোল বড় তারকাদের অনুপস্থিতি টের পেতে দেয়নি। দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে নেমে জালের দেখা পেয়েছেন এমবাপে। মাউরো ইকার্দিও গোলের দেখা পেয়েছেন। পিএসজিও বড় জয় নিয়ে মাঠ ছেড়েছে।

পরশু নিসের মাঠে তাদের ৪-১ গোলে হারিয়েছে পিএসজি। প্রথমার্ধে ডি মারিয়ার জোড়া গোলের পর দ্বিতীয়ার্ধে টমাস টুখেলের বাকি দুই শিষ্য এমবাপে ও ইকার্দিও পেয়েছেন জালের দেখা। পঞ্চদশ মিনিটে ফরাসি চ্যাম্পিয়নদের এগিয়ে নেন ডি মারিয়া। ইকার্দির চমৎকার পাস পেয়ে বল পায়ে এগিয়ে যান অরক্ষিত আর্জেন্টাইন মিডফিল্ডার। বিপদ দেখে এগিয়ে আসেন গোলরক্ষক। তেমন কিছু করতে পারেননি তিনি, কোনাকুনি শটে জাল খুঁজে নেন দি মারিয়া। ২১তম মিনিটে ব্যবধান বাড়ান তিনি। তমা মুনিয়ের উঁচু করে বাড়ানো বলে ছুটে গিয়ে বাঁ পায়ে দারুণ চিপে গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল পাঠান জালে।

দ্বিতীয়ার্ধে ৬৭তম মিনিটে ইগনাতিয়োস গানাগোর গোলে ব্যবধান কমায় নিস। চার মিনিটের মধ্যে নিসের দুই খেলোয়াড় মাঠ ছাড়লে এলোমেলো হয়ে যায় জমে উঠা ম্যাচ। ৮৩তম মিনিটে মাঠে যাওয়ার পাঁচ মিনিটের মধ্যে জালের দেখা পেয়ে যান এমবাপে। ডি মারিয়ার শট দান্তে ফিরিয়ে দিলে বল পান অরক্ষিত এমবাপে। তরুণ ফরাসী ফারোয়ার্ড গড়ানো শটে স্কোর লাইন করে ফেলেন ৩-১। ৯০তম মিনিটে আক্রমণে থাকা ত্রয়ীর বোঝা পড়ায় চতুর্থ গোলটি আদায় করে নেয় পিএসজি। প্রতি আক্রমণ থেকে বল পেয়ে ডি মারিয়া বল বাড়ান এমবাপেকে। তার ডিফেন্স চেরা স্কয়ার পাসে বাকিটা সহজেই সারেন ইন্টার মিলান থেকে ধারে খেলতে আসা ইকার্দি। ১০ ম্যাচে ৮ জয়ে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান সুসংহত করল পিএসজি। ৯ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে নানতেস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন