ঢাকা, শুক্রবার , ২২ নভেম্বর ২০১৯, ০৭ অগ্রহায়ণ ১৪২৬, ২৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

খেলাধুলা

বড় জয়ে চট্টগ্রাম আবাহনীর শুভ সূচনা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাবের বিপক্ষে বড় জয়ে শুভ সূচনা করেছে আয়োজক চট্টগ্রাম আবাহনী। গতকাল চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে স্বাগতিক দল ৪-১ গোলে হারায় টিসি স্পোর্টসকে। বিজয়ী দলের হয়ে নাইজেরিয়ান ফরোয়ার্ড চিনেদু ম্যাথিউ দু’টি এবং ইয়াসিন আরাফাত ও লুকা রতকোভিচ একটি করে গোল করেন।

টুর্ণামেন্ট শুরুর আগের দিন স্বাগতিক দলের কোচ মারুফুল হক বলেছিলেন, তার দলের ফুটবলাররা ভালো খেলা উপহার দেবে। কোচের আস্থার প্রতিদান দিলেন চট্টগ্রাম আবাহনীর খেলোয়াড়রা। কাল ম্যাচের শুরু থেকেই অসাধারণ ফুটবল উপহার দিয়েছেন তারা। স্বাগতিক ফুটবলারদের খেলায় স্টেডিয়ামে উপস্থিত হাজারো দর্শকের মন জয় করে নিয়েছে। ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে চট্টগ্রাম আবাহনী। খেলায় দলটির মধ্যমাঠ এবং আক্রণভাগের খেলোয়াড়দের মধ্যে ছিল দারুণ সমঝোতা। আর রক্ষণভাগ ছিল আস্থার প্রতীক। যে কারণে টিসি স্পোর্টস ক্লাবের বিক্ষিপ্ত কিছু আক্রমণ স্বাগতিকদের রক্ষণদূগে গিয়ে মুখ থুবড়ে পড়ে। যদিও ম্যাচের শুরুতে বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল সফরকারী দল। তবে ধীরে ধীরে ম্যাচ নিজেদের আয়ত্বে নেয় স্বাগতিকরা। ফলে মধ্যমাঠ ও আক্রমণভাগের চমৎকার সমন্বয়ে গোল পেতে দেরি হয়নি তাদের। তিন মিনিটের ব্যবধানে চট্টগ্রাম আবাহনী দুই গোল আদায় করে নিলে বলা যায় ম্যাচ থেকে ছিটকে পড়ে বর্তমান চ্যাম্পিয়নরা।

৮ মিনিটে উচ্ছ্বাসে মেতে ওঠে চট্টগ্রামের ফুটবলপ্রেমীরা। এসময় বাঁ দিক থেকে আরিফুরের কাটব্যাকে ডান পায়ের শটে জাল খুঁজে নেন নাইজেরিয়ান ফরোয়ার্ড ম্যাথিউ (১-০)। ধারাবাহিক আক্রমণের মুখে ম্যাচের ১১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ইয়াসিন আরাফাত। তিনি বামপ্রান্ত দিয়ে আগুয়ান গোলরক্ষক ইব্রাহিমের মাথার ওপর দিয়ে বাঁকানো শটে গোল করেন (২-০)। ৩১ মিনিটে আবারও সুযোগ নষ্ট করে চট্টগ্রাম আবাহনী। কাছ থেকে নেয়া লুকার শট ধরে ফেলেন মালদ্বীপের গোলরক্ষক ইব্রাহিম নাদিম। মিনিটপাঁচেক পর মালদ্বীপের ক্লাবও সুযোগ পেয়েছিল। ডিফেন্ডার মোহাম্মদ সামিরের শট ক্রস বারে লেগে বাইরে চলে যায়। দুই গোলে এগিয়ে থেকেও আক্রমণের ধারা অব্যাহত রাখে চট্টগ্রাম আবাহনী। ফলে প্রথমার্ধেই তারা তৃতীয় গোলের দেখা পায়। ম্যাচের ৪০ মিনিটে সোহেল রানার কাটব্যাকে গোলমুখ থেকে নিখুঁত প্লেসিং শটে ব্যবধান ৩-০ তে আনেন ম্যাথিউ। এই ব্যবধানে পিছিয়ে থেকে টিসি স্পোর্টস বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধে আর ম্যাচে ফিরতে পারেনি তারা। তবে বিরতির পর তারা চতুর্থ গোল হজমের পর ব্যবধান কমায়। ৬০ মিনিটে ম্যাথিউকে তুলে মুন্নাকে নামান চট্টগ্রাম আবাহনী কোচ। এর ১৫ মিনিট পর ডান দিক থেকে আরিফুরের বাড়ানো ক্রস বিপক্ষ দলের গোলরক্ষকের গøাভস গলে বেরিয়ে যাওয়ার পর লুক রতকোভিচ নিখুঁত টোকায় গোল করে ব্যবধান আরো বড় করেন (৪-০)। তবে ম্যাচের শেষ দিকে মোহাম্মদ সামির ক্রসে ইসমাইল ইসা হেডে গোল করে সান্তনা খুঁজে নেন (১-৪)। এর আগে বেলুন উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। এ সময় উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি, চট্টগ্রাম আবাহনীর সভাপতি এমএ লতিফ এমপি এবং মহাসচিব সামশুল হক চৌধুরী এমপিসহ অন্যান্য কর্মকর্তারা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন