ঢাকা, শুক্রবার , ২২ নভেম্বর ২০১৯, ০৭ অগ্রহায়ণ ১৪২৬, ২৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

আজ ঢাকা আসছেন পাঁচ মার্কিন সিনেটর

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

ঢাকা আসছেন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক স্টেটের পাঁচজন সিনেটর। নিউ ইয়র্কে বাংলাদেশী কমিউনিটি বিশেষ করে ব্রঙ্কসে বাংলাদেশীদের কাছে ‘লুইস ভাই’ নামে পরিচিত সিনেটর লুইস সেপুলভেদার নেতৃত্বে বাংলাদেশ সফরকারী সিনেটররা হচ্ছেন- জন ল্যু, জেমস স্কুফিস, লিরয় কমরি ও সিনেটর কেভিন এ পার্কার। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন মার্কিন যুক্তরাষ্ট্র সফরকালে এই পাঁচ সিনেটরকে বাংলাদেশে সফরে আসার আমন্ত্রণ জানিয়েছিলেন বলে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়।
প্রতিনিধি দলের সঙ্গে আরও তিনজন স্টাফও থাকবেন। মার্কিন সিনেটররা বাংলাদেশে এক সপ্তাহ অবস্থান করবেন। নিউ ইয়র্ক তথা যুক্তরাষ্ট্রে বসবাসকারী বাংলাদেশীদের বন্ধু হিসেবে এই পাঁচ সিনেটর প্রবাসীদের জন্মস্থান বাংলাদেশ দেখতে আগ্রহী। যার ফলে তারা এই সফরে আসছেন।
সফরকালে সিনেটররা বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের অতিথি হিসেবে জাতীয় সংসদ পরিদর্শন ও জাতীয় সংসদের স্পিকারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। পররাষ্ট্র মন্ত্রণালয়েও তাদের মতবিনিময় করার কথা রয়েছে।
এছাড়া তারা ঢাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান, পর্যটন জেলা কক্সবাজার ও সিলেটসহ বিভিন্ন স্থান সফর করবেন। কক্সবাজার সফরকালে তারা রোহিঙ্গা ক্যাম্পও পরিদর্শন করবেন। প্রতিনিধি দলটি আগামী ২৬ অক্টোবর নিউ ইয়র্কের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সিনেটররা সফরকালে দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়ন বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন। তাদের এ সফর বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যকার সুসম্পর্ককে আরও জোরদার করবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন