শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামী বিশ্ব

সিরীয় বাহিনীর উপর হামলার বিরুদ্ধে কঠোর রুশ হুঁশিয়ারি

আহত রুশ সৈন্যের মৃত্যু

প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক  : সিরিয়ায় আহত এক রুশ সৈন্য মস্কোর এক হাসপাতালে মারা গেছে। এ নিয়ে সিরিয়া যুদ্ধে অংশ নেয়া ১০ রুশ সৈন্য নিহত হওয়ার কথা স্বীকার করল মস্কো। খবর রয়টার্স ও এপি।
রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় শুক্রবার জানায়, মিখাইল শিরোকোপোভাস নামের ঐ সৈন্যকে এপ্রিলে তিন মাসের জন্য লিরিয়ায় পাঠানো হয়। গত মাসে আলেপ্পো প্রদেশে যানবাহনের একটি বহরকে এসকর্ট করে নিয়ে যাওয়ার সময় হামলায় সে আহত হয়।
তাকে চিকিৎসার জন্য বিমানে করে মস্কো নিয়ে আসা হয়। কিন্তু ৭ জুন সে মারা যায়। তাকে তার নিজের এলাকা রাশিয়ার দূরপ্রাচ্যের আমুর অঞ্চলে কবরস্থ করা হয়েছে।
রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, এ নিয়ে সিরিয়ার যুদ্ধে নিহত রুশ সৈন্যের সংখ্যা ১০। তাদের ৯ জনই যুদ্ধে নিহত হয়েছে। শুধু একজন আত্মহত্যা করে মারা যায়।  
এদিকে সিরিয়ার প্রেসিডেন্ট বাশারের সেনাবাহিনীর উপর হামলা না চালাতে যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ক্রেমলিন কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, এটা গোটা অঞ্চলকেই অস্থির করে তুলতে ইন্ধন যোগাবে।
প্রেসিডেন্ট পুতিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ শুক্রবার বলেন, বাশার সরকারের পতন ঘটানোর চেষ্টা সন্ত্রাসের বিরুদ্ধে সফল লড়াইয়ে সহায়ক হবে না। এবং তা গোটা অঞ্চলকে সম্পূর্ণ গোলযোগের মধ্যে নিক্ষেপ করবে।
মার্কিন পররাষ্ট্র দফতরের কয়েক ডজন কর্মকর্তা বাশারবাহিনীর বিরুদ্ধে সামরিক ব্যবস্থা নেয়ার আহবান জানিয়েছেন বলে অভ্যন্তরীণ একটি দলিলের ব্যাপারে মন্তব্য করতে বললে পেসকভ  এ কথা বলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন