বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

জাবি ভিসির কুশপুত্তলিকা দাহ

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৯, ৫:১২ পিএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফারজানা ইসলামকে অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল ও কুশপুত্তলিকা দাহ করেছে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা।
রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান অনুষদের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ মিনার প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। সেখানে ভিসির কুশপুত্তলিকা দাহ করেন আন্দোলনকারীরা।
এই সময় বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম অনিক বলেন, ‘সীমাহীন দুর্নীতির মাধ্যমে ভিসি বিশ্ববিদ্যালয়কে কলঙ্কিত করেছেন। তার স্বৈরাচারীতার ফলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কাঠামো ভেঙে পড়েছে। আজকের পর থেকে তিনি আর কোনো প্রশাসনিক কার্যক্রমে অংশ নিতে পারবেন না।’
দর্শন বিভাগের অধ্যাপক জহির রায়হান বলেন, ‘এই ভিসি বিশ্ববিদ্যালয়ের জন্য কলঙ্ক। তাকে সসম্মানে পদত্যাগে আহ্বান করা সত্ত্বেও তিনি পদত্যাগ করেননি। ভিসির অপকর্মের বিষয়ে জানিয়ে আমরা আচার্যের কাছে চিঠি দিয়েছি। কিন্তু এখনো কোন ব্যবস্থা নেয়া হয়নি। তাই আমাদের কঠোর কর্মসূচিতে যেতে হচ্ছে। আজ আমরা কুশপুত্তলিকা দাহের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয় থেকে দুর্নীতিবাজ ভিসির অস্তিত্বকে বিলুপ্ত ঘোষণা করছি।’
এই কর্মসূচীতে বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরাসহ বিশ্ববিদ্যালয়ের বিএনপি, বাম ও আওয়ামীপন্থী শিক্ষকদের একটি অংশ অংশগ্রহণ করে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন